ঢাকা আবাহনীর হারের দিন নিজ নিজ ম্যাচে জিতেছে শেখ রাসেল ও শেখ জামাল। কুমিল্লায় ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ জামাল ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল ৫-৩ গোলে উত্তর বারিধারাকে হারায়।

শেখ জামাল আগের ম্যাচে কুমিল্লাতেই মোহামেডানের বিপক্ষে হেরেছিল। এই ম্যাচে সেই কুমিল্লাতেই চট্টগ্রাম আবাহনীতে পরাজিত করেছে আফুসির দল। উজবেক ফরোয়ার্ড ওতাবেক ২৯ মিনিটে গোল করে জামালকে এগিয়ে নেন। মারুফের দল ম্যাচে সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হয়। উল্টো ৭৮ মিনিটে ওতাবেকের গোলে আবার পিছিয়ে পড়ে। শেষ পর্যন্ত ওতাবেকের জোড়া গোলই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়। 

এই জয়ে শেখ জামাল ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে। সাইফ স্পোর্টিংয়েরও পয়েন্ট ৩৩ কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় জামালের দল তৃতীয়। চট্টগ্রাম আবাহনী সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে।
 
কিংস অ্যারেনায় শেখ রাসেল উত্তর বারিধারার বিপক্ষে স্বাভাবিক জয় পেয়েছে। জুয়েলের গোলের লীড নেয় রাসেল। ৩৮ মিনিটে নাসিরউদ্দিন চৌধুরির পেনাল্টিতে স্কোরলাইন ২-০ হয়। এর এক মিনিট পরেই বারিধারার হয়ে ব্যবধান কমান সামিম ইয়াসির। প্রথমার্ধে শেখ রাসেল আরেকটি গোল করে লীড নিয়ে বিরতিতে যায়।
 
দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মধ্যে আরো দুই গোল করে স্কোরলাইন ৫-১ করে জুলফিকার মাহমুদ মিন্টুর দল। মারুফ আহমেদ ৬৩ মিনিটে বারিধারার ব্যবধান কমান। ৮২ মিনিটে আসাদুল আরেকটি গোল করলে খেলায় খানিকটা উত্তেজনা ফিরলেও শেষ পর্যন্ত ৫-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বারিধারা।

আজকের শেখ রাসেল ১৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অস্টম স্থানে। বারিধারা সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পরের অবস্থানে। আগামীকাল এই রাউন্ডের শেষ ম্যাচ।

এজেড/এইচএমএ