ডাচ সেন্টার ব্যাক ম্যাথিয়াস ডি লিটকে দলে টানতে মোটা অঙ্কের অর্থ খরচ করছে বায়ার্ন মিউনিখ। ইউরোপের অন্যতম সম্ভাবনাময় এই তারকাকে দলে ভেড়াতে ৮০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৫০ কোটি টাকা খরচ করছে জার্মান ক্লাবটি।

স্বল্প ট্রান্সফার ফি’তে ইউরোপের প্রতিভাবান তরুণদের দলভুক্ত করার খ্যাতি আছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের। তবে এবার সাবেক আয়াক্স অধিনায়ক ডি লিটের জন্য বড় অঙ্কের অর্থ খসাতে কার্পণ্য করেনি  ক্লাবটি। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে পাঁচ বছরের চুক্তিতে তাকে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় নিয়ে আসার দ্বারপ্রান্তে রয়েছে বায়ার্ন।

আরও পড়ুন >> আর্জেন্টিনার মার্টিনেজ এখন ইউনাইটেডের

জুভেন্টাস এবং ডি লিটের সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়ে গেছে জার্মান চ্যাম্পিয়নদের। ট্রান্সফার ফি’র মূল অঙ্ক হচ্ছে ৭০ মিলিয়ন ইউরো, বাকি ১০ মিলিয়ন ইউরো দেওয়া হবে অ্যাড- অন হিসেবে। আগামী কয়েকদিনের মধ্যেই আসতে পারে দলবদলের আনুষ্ঠানিক ঘোষণা।

২০১৯ সালে আয়াক্স থেকে নেদারল্যান্ডসের ডি লিটকে তুরিনে নিয়ে এসেছিল জুভেন্টাস। বর্ষীয়ান ডিফেন্ডার জর্জিও কিয়েলিনি, লিওনার্দো বনুচ্চিদের উত্তরসূরি ভাবা হচ্ছিল তাকে। তবে ‘তুরিনের বুড়িদের’ হয়ে তিন মৌসুম খেলেও নিজের সেরাটা দেখাতে পারেননি এই সেন্টার ব্যাক। বাভারিয়ান ক্লাবটির হয়ে ছন্দে ফিরতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

এইচএমএ/এটি