ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চেয়ে রীতিমতো মহা ফ্যাসাদেই পড়ে গেছেন । নতুন কোনো ক্লাবের দেখাই পাচ্ছেন না তিনি। এই অবস্থায় তার পাশে এসে দাঁড়াল ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্স। ক্লাবটির সভাপতি দুইলিও মন্তেইরো আলভেস জানিয়েছেন, রোনালদোকে দলে ভেড়ানোর বড় স্বপ্নই দেখছে তার দল।

গেল মৌসুমে রোনালদো দারুণ পারফর্মই করেছেন। প্রিমিয়ার লিগে ইউনাইটেডে তার চেয়ে বেশি গোল করতে পারেননি কেউ। তবে তার দল ভুগেছে বেশ। লিগ শেষ করেছে ৬ নম্বরে থেকে। যে কারণে ২০০২-০৩ মৌসুমের পর এই প্রথম ইউরোপা লিগে খেলতে হবে দলটিকে। 

গেল মৌসুমে ইউনাইটেডে পাড়ি জমানো রোনালদো ঠিক এই কারণেই দল ছাড়তে চাইছেন। যেতে চাইছেন এমন কোনো দলে, যা খেলছে চ্যাম্পিয়ন্স লিগে, তাকে দিতে পারবে বড় বেতনও।

গেল মাসের শুরুতে দলকে জানিয়ে দিয়েছিলেন, ভালো প্রস্তাব এলে যেন তাকে যেতে দেওয়া হয়। এরপর জনসম্মুখেও বলেছেন এই কথা। তবে ইউরোপীয় বড় দলগুলো তাকে পাওয়ার তেমন ইচ্ছা দেখায়নি। বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দল জনসম্মুখেই বলেছে, রোনালদোকে কেনার তেমন কোনো ইচ্ছাই নেই তাদের। 

তবে কাতার থেকে বিশাল এক প্রস্তাব পেয়েছিলেন তিনি, যাতে রাজি হলে আয়ের বিশ্বরেকর্ডও গড়ে ফেলতেন তিনি। তাতে তিনি রাজি হননি শেষমেশ। এবার ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্স তাকে দলে পাওয়ার আগ্রহ প্রকাশ করছে দলটি।

ক্লাবের সভাপতি আলভেস সম্প্রতি উলিসেস্কাস্ত নামক এক অনুষ্ঠানে সম্প্রতি বলেছেন, ‘এটা সত্য। আমি বড় কিছুর স্বপ্ন দেখছি। এটা করিন্থিয়ান্স। উইলিয়ান আর রেনাতো আগুস্তো খেলেনি এখানে?’

সেটা সম্ভব কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ফুটবলে যে কোনো কিছু সম্ভব। আর করিন্থিয়ান্সের জন্য নিজের সেরাটা ঢেলে দেওয়া আমার দায়িত্ব।’

তবে আলভেস জানিয়েছেন, তারা এখনো এই বিষয়ে চেষ্টা করেননি। তবে রোনালদোর ওপর নজর আছে ক্লাবটির। তিনি বলেন, ‘এটা সম্ভব কি না জানি না। আমরা এখনো চেষ্টা করিনি। তবে আমরা এদিকে নজর রাখছি। ভাবুন একবার, রোনালদো ব্রাজিলে খেলতে রাজি হয়ে গেল!’

এনইউ