ইসরায়েলি আগ্রাসনে আবারও রক্তাক্ত হয়েছে ফিলিস্তিন। গত সপ্তাহে গাজায় তাদের বর্বর হামলায় অনেক ফিলিস্তিনি হতাহত হয়েছে। নিহতের তালিকায় রয়েছে শিশুরাও। ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনি শিশুদের জন্য মন কাঁদছে ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার পল পগবা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গাজার মানুষের জন্য প্রার্থনা করে ইনস্টাগ্রামে স্টোরি পোস্ট করেছেন পগবা। সেখানে এই ফরাসি মিডফিল্ডার ইসরায়েলি হামলায় নিহত শিশুদের একটি ছবি জুড়ে দিয়ে লিখেছেন, ‘আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন।’ স্টোরিতে একটি কান্নার ইমোজিও যুক্ত করেন তিনি।

আরও পড়ুন >> এশিয়া কাপে ১৭ সদস্যের দল, ফিরলেন সাব্বির

অবরুদ্ধ গাজা উপত্যকায় গত সপ্তাহের ইসরায়েলি হামলায় ১৬ শিশুসহ অন্তত ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসলামিক জিহাদ নামের একটি কট্টরপন্থী ফিলিস্তিনি গ্রুপ ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে, এই অভিযোগ তুলে নির্বিচারে গাজার জনবহুল এলাকায় হামলা চালায় তারা।

ফিলিস্তিনের অধিকার আদায়ের সংগ্রাম নিয়ে বরাবরই সোচ্চার পগবা। গত বছর ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় ফুলহামের বিপক্ষে ম্যাচের পর সতীর্থ আমাদ দিয়ালোকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের প্রটি সংহতি জানান তিনি।

আরও পড়ুন >> পাকিস্তানের হয়ে খেলেছিলেন শচীন, স্কটল্যান্ডের জার্সিতে দ্রাবিড়!

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডে ভুলে যাওয়ার মতো কয়েকটি মৌসুম কাটিয়ে এবার সাবেক ক্লাব জুভেন্টাসে ফিরেছেন পগবা। চার বছরের চুক্তিতে ম্যানচেস্টার থেকে তুরিনে পাড়ি জমিয়েছেন এই মিডফিল্ডার।

এইচএমএ/এটি