কাসেমিরোর বিদায়ের আগেই তার দেশ ব্রাজিলের ‘নতুন কাসেমিরো’কে পাখির চোখ করেছে রিয়াল মাদ্রিদ। নিউক্যাসল ইউনাইটেডের প্রতিভাবান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো গিমারায়েসকে দলে ভেড়ানোর জন্য ইংলিশ ক্লাবটির সঙ্গে যোগাযোগও করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

মাদ্রিদ কোচ কার্লো অ্যানচেলোত্তি নিশ্চিত করেছেন দলটির অভিজ্ঞ মিডফিল্ডার কাসেমিরোর ক্লাব ছাড়ার কথা। আগামী কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখাবেন এই ব্রাজিলিয়ান। তবে এরই মধ্যে তারই এক স্বদেশীকে মধ্যমাঠের নতুন মুখ হিসেবে দলে পেতে কাজ শুরু করেছে রিয়াল।

আরও পড়ুন >> ব্রাজিলিয়ান ক্যাসেমিরোকে রিয়াল থেকে ছিনিয়ে নিচ্ছে ম্যানইউ!

গিমারায়েসের জন্য নিউক্যাসলের সঙ্গে যোগাযোগ করলেও ক্লাবটি মাদ্রিদকে ফিরিয়ে দিয়েছে বলে জানিয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যম ইউওএল এস্পোর্তে। গত মৌসুমে সৌদি মালিকানায় যাওয়া ইংলিশ ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন বুনছে। সেজন্য ভালো মানের একটি স্কোয়াড গড়ার প্রচেষ্টার অংশ হিসেবেই গত জানুয়ারিতে প্রায় ৪০ মিলিয়ন পাউন্ড খরচায় ফরাসি ক্লাব লিওঁ থেকে তাকে দলে টেনেছিল।

গিমারায়েসকে নিয়ে আলোচনায় নিউক্যাসল সরাসরি অস্বীকৃতি জানিয়েছে বলে নিশ্চিত করেছে ইউওএল এস্পোর্তে। তবে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, রিয়ালের তরফ থেকে ৬০ মিলিয়ন ইউরোর বেশি প্রস্তাব পেলে দলবদলের বিষয়টি ভেবে দেখতে পারে ইংলিশ ক্লাবটি।

আরও পড়ুন >> কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

মধ্যমাঠের তিন বর্ষীয়ান সেনানীর বদলি হিসেবে বেশ কয়েকজন তরুণ তুর্কিকে এরই মধ্যে দলে ভিড়িয়েছে রিয়াল। ক্রুস-মদরিচ-কাসেমিরো ত্রয়ীর ভবিষ্যৎ উত্তরসূরি হিসেবে দুই তরুণ ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা এবং অরেলিয়াঁ চুয়ামেনিকে দলে টেনেছে তারা। এবার গিমারায়েসকে দলভুক্ত করে মধ্যমাঠের নতুন ‘ত্রিফলা’ সম্পন্ন করতে চায় তারা।

জানুয়ারিতে নিউক্যাসলে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত ক্লাবটির হয়ে ১৯ ম্যাচ খেলে ৫ গোল করেছে গিমারায়েস। ২০২০ সালের নভেম্বরে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় এই ২৪ বছর বয়সী ফুটবলারের।

আরও পড়ুন >> এমবাপেকে ধুয়ে দিলেন ব্রাজিল কোচ তিতে

তবে প্রিমিয়ার লিগের পরাশক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাওয়া নিউক্যাসলের গ্রাস থেকে দলটির অন্যতম সেরা খেলোয়াড়কে ছিনিয়ে নেওয়া যে মোটেই সহজ হবে না, সেটা না বললেও চলে।

এইচএমএ