বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলগুলো নিয়ে অ-১৮ লিগ ১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে। সাইফ স্পোর্টিং ক্লাব ফুটবলে অংশ নেবে না তাই ১১ ক্লাব নিয়ে  সূচি করেছিল ফেডারেশন। গতকাল এই ফিক্সচার ক্লাবগুলোর কাছে পাঠিয়েছে। সেই সময় উত্তর বারিধারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে না বলে চিঠি দেয়।

উত্তর বারিধারা ক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘বৈশ্বিক মন্দা পরিস্থিতি ও ক্লাবের সামগ্রিক প্রেক্ষাপট বিবেচনায় এই অ-১৮ লিগে খেলব না বলে চিঠি দিয়েছি।’ ১০ সেপ্টেম্বর ছিল খেলোয়াড় নিবন্ধনের শেষ দিন। উত্তর বারিধারা ক্লাব খেলোয়াড়ও নিবন্ধন করেছিল। সেই মোতাবেক ফেডারেশন ফিক্সচারও করেছে। 

সম্প্রতি প্রিমিয়ার লিগে পাতানো ম্যাচের জন্য বাফুফে উত্তর বারিধারা ক্লাবকে শাস্তি দিয়ে দ্বিতীয় বিভাগে অবনমিত করেছে৷ বাফুফের এই শাস্তি উত্তর বারিধারা মেনে নেয়নি। তারা এর প্রতিবাদে আপিল করবে। মুলত বাফুফের এই শাস্তির সিদ্ধান্তের আরেকটি প্রতিবাদ হিসেবে খেলছে না বারিধারা। 

উত্তর বারিধারা অনূর্ধ্ব ১৮ টুর্নামেন্ট না খেলায় জরিমানার শিকার হবে। উত্তর বারিধারার মতো সাইফকেও জরিমানা গুণতে হতে পারে। কারণ তারা লিগ শেষ হওয়ার পরপর ফুটবল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেও মৌসুমের শুরুতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের সম্মতি দিয়েছিল বলে জানা গেছে। 

উত্তর বারিধারা অ-১৮ লিগে অংশগ্রহণ না করার ফলে এখন ১০ দল নিয়ে লিগ হবে৷ শেখ জামাল ধানমন্ডি ও মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ মাঠে এই লিগ অনুষ্ঠিত হবে।  

এজেড/এটি