এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বের ম্যাচটি মাঠে গড়াবে ৩০ নভেম্বর, অর্থাৎ ম্যাচ শুরুর বাকি এখনও ১০ দিন। কিন্তু এখনই মেসির জার্সিটা ‘বুক’ করে রাখলেন পোলিশ ডিফেন্ডার ম্যাটি ক্যাশ। 

ফুটবল খেলায় ম্যাচশেষে জার্সি বদলের ঘটনাটা বেশ স্বাভাবিক। তবে এবার পোলিশ ডিফেন্ডার ক্যাশ যা করলেন সেটাকে অদ্ভুতই বলা যেতে পারে। কারণ আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জার্সি পাওয়ার জন্য রীতিমতো লবিং করেছেন অ্যাস্টন ভিলার এ ডিফেন্ডার। 

অ্যাস্টন ভিলায় ম্যাটি ক্যাশের সতীর্থ আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ক্লাব পর্বে একই দলে খেলা এই দুজন বিশ্বকাপে খলবেন প্রতিপক্ষ হয়ে। তাই স্বাভাবিকভাবেই সাংবাদিক সম্মেলনেও উঠে এসেছে এ ব্যাপারটি। ম্যাচ নিয়ে মার্টিনেজের সঙ্গে কোনো কথা হয়েছে কনা এমন প্রশ্নের জবাবে ক্যাশ বলেন, কে জিতবে সেই নিয়ে কথা বলিনি। তবে আমি ওর থেকে মেসির জার্সি চেয়েছি। অবশ্যই সেটা যদি সম্ভব হয়। দেশের হয়ে নামলে আমরা একে অপরের শত্রু ঠিকই। কিন্তু ভিলার হয়ে আমরা সতীর্থ। বিরাট এক প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে চলেছি আমরা।

ইংল্যান্ডে জন্ম হলেও ক্যাশ বিশ্বকাপ খেলছেন পোল্যান্ডের হয়ে। গত বছর পেয়েছেন দেশটির নাগরিকত্ব। এরপর পোল্যান্ডের হয়ে এখন পর্যন্ত সাতটি ম্যাচও খেলে ফেলেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন ফুটবল খেলতে শুরু করলে প্রত্যেকেই বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখে। আমিও দেখেছিলাম। চাপ সামলাতে আমার ভালই লাগে। ইপিএলে খেলতে পারাই একটা সৌভাগ্যের ব্যাপার। বড় মঞ্চে নিজেকে প্রমাণ করতে চাই। এটাই আমার জীবনের সেরা সময়।

তবে যার থেকে জার্সি চেয়েছেন ক্যাশ, সেই মেসি অবশ্য চিন্তা বাড়াচ্ছেন। প্রথম দিন অনুশীলনে নামেননি। দ্বিতীয় দিন তাকে দেখা গেল একা অনুশীলন করতে। তবে আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি, সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে মেসির নামতে কোনও অসুবিধা নেই মেসির।