অনুমিতভাবেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে উঠেছে ইংল্যান্ড। তবে দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র করায় শেষ ম্যাচের আগে শঙ্কা ছিল ইংলিশদের গ্রুপ সেরা হওয়া নিয়ে। জোড়া গোলে সেসব শঙ্কা উড়িয়ে দিলেন মার্কাস র‍্যাশফোর্ড। আর তাতে ওয়েলসকে হারিয়ে শেষ ষোলতে উঠেছে হ্যারি কেইন-ফিল ফোডেনরা। 

আহমেদ বিন আলী স্টেডিয়ামে সোমবার ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। অথচ ম্যাচের প্রথমার্ধে তেমন কোনো জোরালো আক্রমণ শাণাতে পারছিল না গ্যারেথ সাউথগেটের দল। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের আধিপত্য বাড়ে। ৩৮তম মিনিটে দুর্দান্ত এক সুযোগ নষ্ট করেন ফোডেন। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা। 

দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় ইংল্যান্ড আর ৫০তম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে ডেডলক ভাঙেন র‍্যাশফোর্ড। ওয়েলসের খেলোয়াড়রা গোল হজমের ধাক্কা সামলে ওঠার আগেই পরের মিনিটে আবারও তাদের জালে বল জড়ায় ইংল্যান্ড। এ গোলের সঙ্গে জড়িত র‍্যাশফোর্ডের। বলের মূল জোগানদাতা না হলেও প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নেওয়ার মূল কৃতিত্বটা ছিল তার-ই। পরে তার কাছ থেকে বল নিয়েই কেইন ডান দিক থেকে দূরের পোস্টে ক্রস বাড়ান আর জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফোডেন।

৬৮তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান র‍্যাশফোর্ড। ডান দিক দিয়ে বল পায়ে নিয়ে বক্সে ঢুকেন তিনি, এরপর একজন ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন গোলে। সোজাসুজি বল গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে র‍্যাশফোর্ডের বীরত্বে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।