ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পর থেকে মধ্যপ্রাচ্যে রীতিমতো তোলপাড়ই পড়ে গেছে। হু হু করে বাড়ছে আল নাসরের অনুসারির সংখ্যা। রোনালদোকে নিয়ে আগ্রহেরও কমতি নেই আরব বিশ্বে। সে কারণেই তার খবর ছাপার জন্য নিবেদিত একজন প্রতিবেদক খুঁজছে দুবাইভিত্তিক সংবাদ মাধ্যম অ্যারাবিয়ান বিজনেস।

সম্প্রতি নিজেদের ওয়েবসাইটেই একটি বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। সেখানে বলা হয়েছে, ‘মহাতারকা রোনালদো সৌদি ফুটবল ক্লাব আল নাসরের সঙ্গে বিশ্বরেকর্ড ২১৪ মিলিয়ন ডলারের চুক্তি করার পর এখন অ্যারাবিয়ান বিজনেস পূর্ণকালীন নিবেদিত রোনালদো প্রতিবেদক খুঁজছে।’  

কেন খুঁজছে, সেটাও জানা গেল একটু পর। দুবাই ভিত্তিক এই ম্যাগাজিনটির ব্যবস্থাপনা সম্পাদক ম্যাথিউ অ্যালমট বলেন, ‘রোনালদো বিশ্বের সবচেয়ে বড় তারকা, তার গল্পটাও তেমনই বড়। রোনালদো নিজেই একটা শিল্প। তার বিশালতা এমনই যে, তার জন্য নিবেদিত একজন পূর্ণকালীন প্রতিবেদক প্রয়োজন। রোনালদোর সৌদিতে আসা দেশটির ফুটবলকে বিশ্বের কাছে তুলে ধরেছে। যে আবেদনকারী সফল হবেন, তিনি রোনালদোর এই গল্প উদঘাটনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।’

‘রোনালদো প্রতিবেদক’কে কাজ করতে হবে অ্যারাবিয়ান বিজনেসের রিয়াদের অফিসে। তাকে আল নাসরের প্রতিটি ম্যাচেই মাঠে হাজির হতে হবে তাকে। রোনালদোর মিডিয়া ও বানিজ্যিক সব ইভেন্টের খবর জানাতে হবে। রোনালদোর প্রাত্যহিক জীবনের খবর, সৌদির নতুন জীবনে কেমন মানিয়ে নিয়েছেন, কোন ক্ষেত্রে পড়ছেন বিপাকে, সব খবর দেওয়ার দায়িত্বই বর্তাবে তার কাঁধে।

‘রোনালদো প্রতিবেদক’ পদে আবেদনের জন্য বড় একটা চাহিদাই সঙ্গে জুড়ে দিয়েছে ম্যাগাজিনটি। আরবি ও ইংরেজি দুই ভাষাতেই পারদর্শী হতে হবে, কথা বলা ও লেখায় হবে হবে সাবলীল। কাজটা ক্রীড়া ক্ষেত্রে হলেও রোনালদো প্রতিবেদক হতে ক্রীড়া সাংবাদিকতায় পূর্ব অভিজ্ঞতা না থাকলেও চলবে, বলছে অ্যারাবিয়ান বিজনেস। 

আগ্রহীদেরকে তাদের সিভি ও কভার লেটার পাঠাতে বলা হয়েছে matthew.amlot@itp.com এই মেইলে। 

এনইউ