ফেডারেশন কাপের এবারের টুর্নামেন্টের ফরম্যাট একটু ভিন্ন। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের সঙ্গে তৃতীয় স্থানে থাকা সেরা দুই দল কোয়ার্টারে খেলবে৷ সেই তৃতীয় স্থানের দ্বিতীয় দল নিয়ে বেশ জটিল হিসাব-নিকাশই হয়েছে।

ফর্টিজ দুই ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ছিল। মুক্তিযোদ্ধার পয়েন্ট ছিল শূন্য। শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা আজ ২-১ গোলে জেতায় সমীকরণ জটিলতা তৈরি হয়৷ মুক্তিযোদ্ধা ৩ পয়েন্ট নিয়ে বি গ্রুপের তৃতীয় দল হয়। সি গ্রুপ তিন দলের হওয়ায় এ ও বি গ্রুপের চতুর্থ দলের সঙ্গে বাকি তিন দলের পয়েন্ট বাতিল হয়৷ সেই হিসেবে মুক্তিযোদ্ধার পয়েন্ট দাঁড়ায় ০। 

সি গ্রুপে পুলিশেরও শূন্য পয়েন্ট। দুই দলের গোল ব্যবধানও -২৷ পুলিশ দুই ম্যাচে দুই গোল খেলেও গোল দিতে পারেনি ৷ অন্যদিকে মুক্তিযোদ্ধা তিন গোল দিয়ে পাঁচ গোল হজম করে। বেশি গোল দেওয়ায় মুক্তিযোদ্ধা কোয়ার্টারে উঠে গেছে৷ শেখ জামাল এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে প্রথম দল হিসেবে কোয়ার্টারে উঠেছিল। আজ মুক্তিযোদ্ধার মাধ্যমে টুর্নামেন্টের ৮ দলই নিশ্চিত হয়েছে।

দিনের আরেক ম্যাচে বসুন্ধরা কিংস ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে। এই হারে অবশ্য কোনো ক্ষতি হয়নি চট্টগ্রাম আবাহনীর। দুই দলেরই শেষ আট নিশ্চিত হয়েছে আগেই। 

এজেড/এফআই