গুঞ্জনটা আগে থেকেই ছিল, পিএসজির আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর সেই গুঞ্জন আরও জোরালো হয়েছে কেবল। ফুটবলের দলবদলে এখন সবচেয়ে বড় প্রশ্ন লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে। আর্জেন্টাইন মহাতারকা প্যারিসে থাকবেন নাকি পাড়ি জমাবেন অন্য কোনো ক্লাবে তা নিয়ে প্রতিদিনই ভেসে আসছে নতুন নতুন সব খবর। তবে শেষ পর্যন্ত খড়কুটোর মতো ভেসেও যাচ্ছে সেসব। 

তবে চলতি জুনের পর মেসির প্যারিসে থাকা নিয়ে অনিশ্চয়তার যথেষ্ট কারণও রয়েছে। মেসির বাবা ও এজেন্ট জর্জে মেসির সঙ্গে পিএসজির তরফে চুক্তি নবায়নের আলোচনা হলেও সেটি ভেস্তে গেছে বলেই খবর। এদিকে, চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর প্যারিস জায়ান্টসদের উগ্রপন্থী সমর্থকদের একটি গ্রুপ তাকে মাঠে ধুয়ো দেওয়ার পরিকল্পনা করছে। 

এদিকে, মেসির পিএসজি ভবিষ্যৎ নিয়ে প্রশ্নবাণে জর্জরিত হচ্ছেন ক্লাবটির কোচ ক্রিস্টোফে গালটিয়ের। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আবারো এ ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল তাকে। গালটিয়ের বলেন, আগেই বলেছি সে (মেসি) যদি এখানে থাকে তাহলে সবার জন্যই ইতিবাচক খবর হবে সেটা। 

পিএসজি কোচ বলেন, তার (মেসি) সঙ্গে প্রেসিডেন্টের এ ব্যাপারে বেশ কয়েকবার আলোচনা হয়েছে। তবে এখনই এ ব্যাপারে চূড়ান্ত মন্তব্য করা খুব তাড়াতাড়ি হবে। 

আরও যোগ করেন, আমি জানি বায়ার্নের বিপক্ষে হারের পর অনেক সমালোচনা হচ্ছে। কিন্তু চলতি মৌসুমে সে দারুণ কিছু মুহূর্ত এনে দিয়েছে। 

অবশ্য মেসি পিএসজিতে থাকুক আর না থাকুক, চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর গালটিয়েরের ভাগ্য ঝুলে গেছে। শোনা যাচ্ছে, চলতি মৌসুম শেষেই চাকরি হারাতে যাচ্ছেন এই কোচ। নতুন করে জিনেদিন জিদান অথবা লুইস এনরিকের নামও শোনা যাচ্ছে। 

এফআই