ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) সরব উপস্থিতি রয়েছে মুসলিম ফুটবলারদের। রমজান মাসে ম্যাচ চলাকালীন রোজা ভেঙে ইফতার করতে দেখা যায় তাদের অনেককেই। তবে এবার মুসলিম ফুটবলারদের জন্য স্বস্তির খবরই দিল লিগ কর্তৃপক্ষ। এবার ইপিএলে ইফতারির সময় কিছুক্ষণের জন্য খেলায় বিরতি দেওয়া হবে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস।

সন্ধ্যার ম্যাচে ইফতারের সময় অফিসিয়ালরা যেন খেলোয়াড়দের পানাহারের সুযোগ দেন এবং খেলোয়াড়রা যেন পানীয়জাতীয় খাবার বা এনার্জি জেল খেয়ে রোজা ভাঙতে পারেন, সেই নির্দেশনা দেওয়া হয়েছে প্রিমিয়ার লিগ ও লিগ কাপের রেফারিদের। তবে ম্যাচ শুরুর আগে যেসব খেলোয়াড়ের বিরতি প্রয়োজন তাদের একটি তালিকা রেফারিকে দিতে হবে ক্লাবগুলোর।  

এর আগে রোজা রেখেই প্রিমিয়ার লিগের ম্যাচ খেলেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ, ম্যানচেস্টার সিটির আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজ ও চেলসির ফরাসি তারকা এনগোলো কন্তে। 

এছাড়া প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের ইফতার সারার জন্য কিছুক্ষণের জন্য খেলা বন্ধ থাকার নজির রয়েছে। এবার আনুষ্ঠানিকভাবেই এমন নির্দেশনা দেওয়া হলো। 

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো বলছে, ইংল্যান্ডে ২২ মার্চ রোজা শুরু হতে পারে। সে জন্য ইংল্যান্ডের শীর্ষ চার লিগের অফিসিয়ালদের এই নির্দেশনা দেওয়া হয়েছে। 

এফআই