মেসি, সুয়ারেজ ও নেইমার/ফাইল ছবি

প্রথম গোলটা এল দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে করা দারুণ এক হেডারে। পরেরটায় মাঝমাঠ থেকে পাওয়া বলটা দখলে নিলেন শেষ ডিফেন্ডারকে ছিটকে, গোলরক্ষককে বোকা বানিয়ে বাম পায়ে করলেন গোল। আর শেষ দিকে বক্সের বাইরে সুযোগ পেয়ে ডান পায়ের দূরপাল্লার শট, আর গোল। আপনার কাছে মনে হতে পারে টিনেজ সেনসেশনের পারফরম্যান্স, যার দেখা মেলে হরহামেশাই। তবে বার্সেলোনার স্কাউটরা তার মাঝে দেখছেন তাদের সাবেক একজনের ছায়া। লুই সুয়ারেজের ছায়া!

হেডার, ডান আর বাম পায়ের গোল; ফুটবলের ভাষায় যার নাম ‘পারফেক্ট হ্যাটট্রিক’। সেই এক হ্যাটট্রিকেই সাবেক বার্সা তারকাকে খুঁজে পেয়েছেন বার্সা স্কাউটরা। দানুবিওর তরুণ ফরোয়ার্ড নিকোলাস সিরিকে ইতোমধ্যে চোখে রাখতে শুরু করেছে কাতালানরা, জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভো আর এএস। কাকতালীয়ভাবে দানুবিও ফরোয়ার্ড সিরির জন্ম, বেড়ে ওঠা লুই সুয়ারেজের উরুগুয়েতেই।

মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, লুই সুয়ারেজের ফাঁকা জায়গাটা পূরণে আগ্রহী বার্সেলোনা। তাকে গেল মৌসুমের শেষেই অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে প্রায় বিনামূল্যেই ছেড়ে দিয়েছিল দলটি। সিরির ক্লাব দানুবিও এর আগেও অবশ্য অনেক তারকার উত্থান দেখেছে। এডিনসন কাভানি, ক্রিশ্চিয়ান স্তুয়ানি, দিয়েগো ফোরলানের মতো তারকারা উঠে এসেছেন এই দানুবিও থেকেই।

সুয়ারেজের দেশ উরুগুয়েতে বেশ ভালো এক স্কাউটিং নেটওয়ার্কই আছে কাতালানদের। এই স্কাউটিং নেটওয়ার্কের মাধ্যমেই দলটি পেয়েছে রোনাল্ড আরাউহোর মতো খেলোয়াড়কে, চোটগ্রস্থ না হলে যিনি এখন প্রথম একাদশে প্রায় নিয়মিতই হয়ে যেতেন।

তবে তরুণ বয়সে ইউরোপীয় পরাশক্তিদের নজরে পড়লেও সিরি পা রাখছেন মাটিতেই। সম্প্রতি জানিয়েছেন, শিগগিরই ছাড়তে চান না তার ক্লাব দানুবিওকে। বরং বর্তমান নৈপুণ্যটা ধরে রাখতেই যত ভাবনা তার। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি আমার ছোট্ট ক্যারিয়ারের সেরা সময়টা পার করছি। আমি আমার স্বপ্নকে সত্যি করছি, আর এখানেই থামতে চাই না। এটা ধরে রাখতে চাই।’

এনইউ