পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ ঝুলছিল। আসছে জুনে প্যারিসের ক্লাবটির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে চললেও নতুন চুক্তি হয়নি এতদিনেও। আগে থেকেই গুঞ্জন ছিল, পিএসজি অধ্যায় শেষ হতে চলেছে মেসির। এদিকে, অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় দুই সপ্তাহের জন্য ক্লাবটিতে নিষিদ্ধ হয়েছেন। ঠিক এমন মুহূর্তেই জানা গেল, চলতি মৌসুম শেষে প্যারিসের ক্লাবটির সঙ্গে ইতি টানতে চলেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী।

মেসির পিএসজি ছাড়তে চাওয়ার ব্যাপারটি জানিয়েছেন ট্রান্সফার বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। নিজের সোশ্যাল মিডিয়ায় তিনি বলেন, চলতি মৌসুম শেষে মেসি পিএসজি ছাড়তে যাচ্ছেন। মেসির বাবা জর্জ মেসি নাকি এক মাস আগেই এ ব্যাপারে ফরাসি ক্লাবটির সঙ্গে যোগাযোগ করেছেন।

আরও পড়ুন: মেসিকে নিষিদ্ধ করে দৃষ্টান্ত স্থাপন করেছে পিএসজি

এর আগে ফরাসি সংবাদমাধ্যম লেকুইপে জানায়, লেকুইপে আরও জানিয়েছে, মেসির অনুমোদনহীন সৌদি যাত্রাকে ‘মারাত্মক ভুল’ হিসেবে দেখছে পিএসজি। এর আগে থেকেই ক্লাবটির সঙ্গে ৩৫ বছর বয়সী মেসির চুক্তি নবায়ন না করার আলোচনা চলছিল। এর ভেতরই মেসির নিষেধাজ্ঞা আসায়, হয়তো তিনি ফরাসিদের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলতে পারবেন। 

ভবিষ্যৎ গন্তব্য কোথায়?

আসন্ন জুনে ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এতদিন পর্যন্ত ক্লাবটি মেসির চুক্তি নবায়নের জন্য অনেক চেষ্টা করলেও, এখন তারা সম্পূর্ণ বিপরীত অবস্থান নিয়েছে বলেই খবর। এছাড়া সাবেক ক্লাব বার্সেলোনার সঙ্গে মেসির নতুন করে আলোচনা শুরু হলেও, সেটিও আপাতদৃষ্টিতে কঠিনই মনে হচ্ছে। কেননা, লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস জানিয়েছেন, ‘দেখুন, বার্সেলোনা মোটেও পিএসজির মতো কোনো ক্লাব নয়, যেখানে অর্থ কোনো সমস্যা নয়। বার্সেলোনার খেলোয়াড়দের মোটা অঙ্কের বেতনে খেলানোর সামর্থ্য নেই। তাই বিষয়টি জটিল তাদের জন্য।’

আরও পড়ুন : শীর্ষে রোনালদো, দুইয়ে মেসি

তবে বার্সেলোনা ছাড়াও মেসির নতুন গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাবের নামও। আরেক বিশ্বতারকা ক্রিস্টিয়ানো রোনালদো আল নাসরে যোগ দেওয়ার পর দেশটির আরেক ক্লাব আল হিলাল নাকি আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে আগ্রহী। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস  জানিয়েছে, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে আল-হিলাল।

এছাড়া সম্প্রতি আগ্রহী লিস্টে সৌদি প্রো লিগের আরেক শীর্ষ ক্লাব আল ইত্তিহাদের নামও শোনা যাচ্ছিল। একইসঙ্গে আমেরিকান মেজর ক্লাব ইন্টার মিয়ামিও মেসিকে দলে ভেড়াতে প্রয়োজনীয় যেকোনো কিছু করতে প্রস্তুত!