হঠাৎ করেই সাজানো-গোছানো নারী ফুটবলে চরম অস্থিরতা। বাফুফের ক্যাম্প ছাড়ছেন একের পর এক ফুটবলার। সর্বশেষ আজ ক্যাম্প ছাড়লেন জাতীয় দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার আঁখি খাতুন। তিনি কয়েক মাসের জন্য বাফুফের ক্যাম্পের বাইরে থাকবেন বলে জানা গেছে।

জাতীয় দলের সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু বলেন, ‘আঁখি আজ থেকে ক্যাম্পের বাইরে থাকবে। ও পারিবারিক কারণে ছুটি চেয়েছে’। আঁখি ছুটি নিয়ে নিজ জেলা টাঙ্গাইল গিয়েছেন। তবে টাঙ্গাইল থেকে কিছু দিন পর চীন যেতে পারেন। এক সূত্রের খবর, চীনেই হয়তো স্থায়ী আবাস গড়তে পারেন আঁখি। আবার কারো মতে, চীনে তিন মাসের একটি কোর্স করে দেশের হয়ে খেলতে ফিরবেন আঁখি। 

আঁখি খাতুন প্রবাসে স্থায়ী হন কি না এই বিষয়ে এখনো নিশ্চিত না হলেও তিনি কয়েক মাসের জন্য চীনে যাচ্ছেন এটা নিশ্চিত। ফলে বাংলাদেশ নারী ফুটবলে ক্যাম্পে আরো একটি শূন্যতা তৈরি হলো।

আজ বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা রানার আপ ক্রীড়াবিদের পুরস্কার পাওয়ার পর অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘দীর্ঘদিন খেলা না থাকায় অনেকের মধ্যে হতাশা কাজ করছে। এটা যাতে আরো প্রভাব না ফেলে সেই আশাই করব।’ অধিনায়কের আশা আঁখি ফুটবলেই থাকবেন। 

সাফ চ্যাম্পিয়ন দলের দুই সদস্য সাজেদা খাতুন ও আনুচিং ক্যাম্প থেকে বাদ পড়েছেন। ক্যাম্প থেকে বাদ পড়ে তারা ফুটবল ছাড়ার ঘোষণা দিয়েছেন। গত পরশু স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না ফুটবলে থাকবেন না বলে জানান। আঁখি এখনো ঘোষণা না দিলেও তার মনোযোগ পুরোপুরি ফুটবলে নেই এটা স্পষ্ট।

ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন গোলাম রব্বানী ছোটন। অনুষ্ঠান শেষে তিনি পদত্যাগের সিদ্ধান্তে অনড় থেকে বলেন, ‘আমি আগামীকাল পদত্যাগপত্র দেব। আগের অবস্থানেই রয়েছি ফেডারেশনে আর কাজ করব না’। 

এজেড/এফআই