সদ্য সমাপ্ত মৌসুমের মাঝপথে বারবার ইনজুরিতে পড়ছিলেন করিম বেনজেমা। এই ইনজুরি তার জাতীয় দলের হয়ে সর্বশেষ দুটি বিশ্বকাপে খেলতে দেয়নি। রিয়াল মাদ্রিদেও মৌসুমজুড়ে তিনি ধুঁকেছেন। ফলে দলীয় সাফল্যে ভাটা পড়েছে বার্নাব্যুর ক্লাবটির। এই মৌসুমেই রিয়ালের সঙ্গে বেনজেমার চুক্তির মেয়াদ ফুরিয়েছে। তাই তিনি ১৪ বছরের সম্পর্ক ভাঙছেন বলে গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জন সত্যি হচ্ছে, সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দিচ্ছেন এই ফরাসি ফরোয়ার্ড।

ফরাসি সংবাদমাধ্যম ফুট মার্কাতো এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। এছাড়া ফরাসি ক্রীড়া সাংবাদিক জুলিয়েন লরেঞ্চের বরাত দিয়েও একই তথ্য জানায় ইএসপিএন। তবে বেনজেমা কোন ক্লাবে যোগ দিচ্ছেন সেটি তারা উল্লেখ করেনি।

আরও পড়ুন >> উচ্চমূল্যে বেনজেমাকে সৌদি ক্লাবের প্রস্তাব, উত্তর চায় রিয়ালও

ফুট মার্কাতো বলছে, চলতি মৌসুমে সৌদি আরবের প্রো-লিগ চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদ ফরাসি স্ট্রাইকারকে ওই চুক্তির প্রস্তাব দিয়েছে। দুই বছরের চুক্তির প্রস্তাবে ক্লাবটি ৪০০ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা বেতন দিতে চেয়েছে। চলতি সপ্তাহেই বেনজেমাকে উত্তর জানাতে বলেছিল ক্লাবটি। এরপর ফরাসি তারকাও ইতোমধ্যে তাদের দলে যোগ দেওয়ার বিষয়টি রিয়াল মাদ্রিদকে জানিয়ে দিয়েছেন।

এর আগে দলবদলের বিষয়ে প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইট বার্তায় জানিয়েছিলেন, বেনজেমাকে গত শুক্রবারই সৌদি ক্লাব আল-ইত্তিহাদ ওই প্রস্তাব দিয়েছিল। চলতি সপ্তাহের শেষেই তার সিদ্ধান্ত জানতে চায় তারা। সেই প্রেক্ষিতে খুব শিগগিরই বেনজেমা বড় সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। 

চলতি জুনেই বেনজেমার সঙ্গে রিয়ালের চুক্তি শেষ হচ্ছে। তবে শেষ হতে যাওয়া মৌসুমেও তিনি লস ব্লাঙ্কোসদের পক্ষে সর্বোচ্চ গোল করেছেন। অনিয়মিত থাকলেও, রিয়ালের হয়ে ৩০টি গোল করেছেন সর্বশেষ ব্যালন ডি অরজয়ী বেনজেমা। ফলে ৩৫ বছর বয়স হলেও, তিনি এখনও ফুরিয়ে যাননি এটাই বুঝিয়ে দিলেন। তবে বেনজেমাকে আরও এক মৌসুমের চুক্তি দিতে চেয়েছিল মাদ্রিদের ক্লাবটি। বেনজেমারও থাকার ইচ্ছা ছিল। তবে সৌদি ক্লাবের আকর্ষণীয় বেতনে ঝুঁকে পড়েছেন তিনি।

অন্যদিকে, স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল মুন্দো’র দাবি, সৌদি সরকার বেনজেমাকে ওই প্রস্তাব দিয়েছে। তাদের ক্লাব ফুটবলে বিশাল অঙ্কের পারিশ্রমিকের পাশাপাশি তিনি নিজের ইমেজ স্বত্বের পুরোটাই পাবেন। এছাড়া ইচ্ছেমতো সৌদি প্রো লিগের যেকোনো দল বেছে নেওয়া এবং দেশটিতে থাকার জায়গাও নিজে পছন্দ করে নিতে পারবেন বেনজেমা। এসবের বাইরেও আরেকটি দায়িত্ব পালন করতে হবে ফ্রান্সের সাবেক এই ফরোয়ার্ডকে। ২০৩০ বিশ্বকাপের যৌথ আয়োজক হতে চায় সৌদি আরব। বেনজেমা সে জন্য সৌদির দূত হিসেবেও কাজ করবেন।

এএইচএস