সৌদি আরবে প্রথম মৌসুমে কিছুই জেতা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিংস কাপ আর সুপার কাপের ব্যর্থতার পর সৌদি লিগে তার দল শেষ করেছে পয়েন্ট তালিকার দুইয়ে থেকে। এর মধ্যেই গুঞ্জন উঠেছিল, আল নাসর থেকে ইউরোপে ফেরার পথ খুঁজছেন রোনালদো। সৌদি আরব ‘আধুনিক সমাজ থেকে অনেক পিছিয়ে’ এমনটাই নাকি মনে করেন এই পর্তুগিজ তারকা। কিন্তু সৌদি প্রো লিগকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে রোনালদো এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। আগামী মৌসুমেও আল নাসরে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এদিকে, আগামী মৌসুমে নতুন উদ্যোমে শুরু করতে চায় সৌদির ক্লাবটি। আর সে লক্ষ্যেই আগামী জুলাইয়ে রোনালদোর দেশ পর্তুগালে ক্যাম্প করার প্রস্তুতি নিচ্ছে তারা। আল নাসর এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ৩-২১ জুলাই পর্তুগালে গ্রীষ্মকালীন ক্যাম্প অনুষ্ঠিত হবে। 

এছাড়া জাপান সফরের মাধ্যমে মৌসুমের প্রাক প্রস্তুতি শেষ করবে রোনালদোরা। জানা গেছে, জাপান সফরে পিএসজি ও ইন্টার মিলানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আল নাসর। 

গত বছরের ডিসেম্বরের শেষের দিকে আল নাসরে নাম লেখান রোনালদো। লিগে ১৬ ম্যাচ খেলে তার গোল ১৪টি। লিগে দ্বিতীয় হওয়া নাসর এই মৌসুমে অন্য ট্রফিও জিততে পারেনি। এর আগে সৌদি সুপার কাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় দলটি। জানুয়ারিতে আল ইত্তিহাদের কাছে সেমিফাইনালে তারা হারে ৩-১ গোলে।

রোনালদো আসার পর আল নাসরের প্রথম ব্যর্থতা ছিল সুপার কাপই। এরপর এপ্রিলে কিংস কাপের সেমিফাইনাল থেকেও বিদায় নেয় আল নাসর। হেরে যায় আল ওয়েহদার কাছে ১-০ গোলে। সৌদিতে প্রথম মৌসুমটা রোনালদোর ভালো যায়নি। পারফরম্যান্সে ‘রোনালদোসুলভ’ ছাপটা রাখতে পারেননি তিনি।

এফআই