ছবি: সংগৃহীত

এরিক টেন হ্যাগ ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়ে এসেই ফুটবল দলবদলের বাজারে মোটা অঙ্কের অর্থ ঢেলেছেন। লিয়ান্দ্রো মার্টিনেজ, কাসেমিরো, অ্যান্তোনিদের কিনতে কাড়ি কাড়ি অর্থ খরচ করেছেন এই‌ ডাচ কোচ। 

নতুন মৌসুম ঘিরেও টেন হ্যাগের বেশ ক’জন খেলোয়াড় কেনার পরিকল্পনা ছিল। অন্তত একজন করে গোলরক্ষক, মিডফিল্ডার ও স্ট্রাইকার তার চায়-ই। কিন্তু উয়েফার আর্থিক ন্যায্যতার নীতি মানতে ১২০ মিলিয়নের বেশি খরচ করতে পারবে না ক্লাবটি। 

যে কারণে টটেনহ্যামের হ্যারি কেন কিংবা নাপোলির ভিক্টর ওসিমেনকে পছন্দ হলেও কিনতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসি মিডফিল্ডার ম্যাসন মাউন্টের জন্য ৬৫ মিলিয়ন পাউন্ড দাবি করেছে। ওই অর্থ নিয়েও দেন-দরকার করে চলেছে রেড ডেভিলসরা। 

ম্যানইউ কোচ সেজন্য খেলোয়াড় বিক্রি করে ফান্ড গঠন করতে চান। তার পরিকল্পনা হলো- খেলোয়াড় বিক্রি থেকে অন্তত ১০০ মিলিয়ন ইউরো ঘরে তোলা। হাতে থাকা ১২০ মিলিয়ন ও খেলোয়াড় বিক্রির ওই ১০০ মিলিয়ন মিলিয়ে নতুন খেলোয়াড় কিনতে চান ডাচম্যান। 

ফান্ড গঠনের জন্য তিনি ১৩ ফুটবলারকে বাজারে তুলতে চান। এর মধ্যে অন্যতম হ্যারি মাগুইরে, জাদন সানকো, ম্যাকটমিনি এবং অ্যান্তোনিও মার্শিয়াল। এছাড়া ভিক্টর লিনডলফ, ওয়ান বিশাক্কা, ফ্রেড, ভ্যান ডি বিক, ফিল জোনস, অ্যান্তোনি এলেঙ্গা, অ্যালেক্স টেলেস, ডিন হ্যান্ডারসনদের জন্য ভালো প্রস্তাব পেলে তাদের ছেড়ে দিতে চান ম্যানইউ কোচ টেন হ্যাগ।

এইচজেএস