ইউরোপিয়ান ক্লাব ফুটবল আর জাতীয় দলে বহুবারই একে অন্যের সাক্ষাৎ পেয়েছেন লিওনেল মেসি এবং থমাস মুলার। মুখোমুখি অবস্থায় মেসিকে ছাড় দেননি জার্মানির এই তারকা। ২০১৪ বিশ্বকাপের ফাইনাল, ২০২০ সালের চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ৮-২ গোলের হার উপহার দেয়া, দুইবারেই মেসিকে হতাশ করেছেন বায়ার্ন মিউনিখ এবং জার্মানির হয়ে খেলা এই ফুটবলার। 

কিন্তু, সময়ের স্রোতে মেসিকে যেন প্রতিদ্বন্দ্বী ভাবতে পারছেন না থমাস মুলার। আর্জেন্টাইন ফুটবল জাদুকর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই মেসির ভক্ত বনে গেলেন এই জার্মান। টুইট করে মেসিকে শুভকামনা যেমন জানিয়েছেন, তেমনি মেসির খেলায় মুগ্ধতায় প্রকাশ করেছেন তিনি। 

গত ২২ তারিখ ক্রুজ আজুলের বিপক্ষে লিগ কাপের ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্রে মেসির যাত্রা শুরু হয়। প্রথম ম্যাচেই বদলি নেমে দারুণ এক ফ্রিকিকে দলকে জয় এনে দেন মেসি। তার সেই ফ্রিকিকের ভিডিও সারাবিশ্বেই আলোচনার কেন্দ্রে ছিল। আর তাতে যোগ দিয়েছিলেন স্বয়ং থমাস মুলার। 

মেসির গোলের ভিডিও রিটুইট করেছিলেন বিশ্বকাপজয়ী এই জার্মান তারকা। মুগ্ধতার জানান দিয়ে লিখেছিলেন, লিওনেল মেসির সুন্দর এক যাত্রা!  

আজ দ্বিতীয়বারের মত মাঠে নেমেও দীর্ঘদিনের পুরাতন প্রতিদ্বন্দ্বীর কাছ থেকে সমীহ আদায় করেছেন মেসি। আটলান্টার বিপক্ষে ম্যাচে মেসির পারফর্ম্যান্স নিয়ে ভিডিও প্রকাশ করে মেজর লিগ সকার। সেই টুইটেরও রি-টুইট করেছেন তিনি। মেসির প্রশংসায় এক শব্দে লিখেছেন মেসিম্যানিয়া। 

মেসির প্রতি জার্মানির খেলোয়াড়দের এমন মুগ্ধতা অবশ্য নতুন কিছু নয়। এর আগে মারিও গোৎজে, ফিলিপ লামদের মত অনেক খেলোয়াড়ই মেসির প্রতি শুভকামনা জানিয়ে টুইট করেছেন। তবে, মেসির প্রতি মুলারের এমন মুগ্ধতা যেন ছাড়িয়ে গিয়েছে আর সবাইকে। 

জেএ