শৈশবের প্রিয় ক্লাবের হয়ে পুরো ক্যারিয়ার খেলতে পারাটা কতটা আনন্দের আর গৌরবের ব্যাপার, তা জানতে চাইলে থমাস মুলারকে জিজ্ঞেস করে দেখতে পারেন। সেই ছোট্ট বেলায় যে ক্লাবের জার্সি গায়ে চড়াতেন, বাবার হাত ধরে খেলা দেখতে যেতেন, ক্যাপ-জার্সি-মাফলার সহ আরও কত স্মৃতি স্মারক জমা রাখতেন সযত্নে, সেই বায়ার্ন মিউনিখের হয়েই এখনো খেলে চলেছেন জার্মানির বিশ্বকাপজয়ী মিডফিল্ডার থমাস মুলার। মুলারের সঙ্গে ক্লাবের চুক্তি বর্ধনের ঘোষণা দিতে তাই মুলারের সেই 'বায়ার্নময়' শৈশবকেই ফিরিয়ে এনেছে ক্লাবটি।

মুলারের শৈশবের একটি ছবি রয়েছে, যে ছবিতে নিজের রুমে খাটের ওপর বায়ার্নের জার্সি পরে বসে আছেন তিনি। তার রুম জুড়ে শুধু বায়ার্ন আর বায়ার্ন! দেয়ালে সাঁটা বায়ার্নের সাবেক খেলোয়াড়দের ছবি, সামনে রাখা ম্যাগাজিনগুলোতে বায়ার্নের বিভিন্ন কীর্তির ছবি আর আলাপ। মুলারের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত নতুন চুক্তির ঘোষণা দেওয়ার জন্য সেই স্মৃতিময় রুমটিকে পুনরায় তৈরি করেছে বায়ার্ন মিউনিখ, যার মধ্যমণি হয়ে সেই ছোটবেলার মতই খাটে বায়ার্নের জার্সি গায়ে বসে ছিলেন ৩৪ বছর বয়সী মুলার। সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন চুক্তির ঘোষণা দেওয়া পোস্টের সঙ্গে পুরনো আর নতুন দুটি ছবি জুড়ে দিয়ে বায়ার্ন সমর্থকদের বলেছে, 'পার্থক্য খুঁজে বের করুন'!

মাত্র ৮ বছর বয়সে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন দক্ষিণ বাভারিয়ায় জন্ম নেওয়া মুলার। এরপর ক্লাবের হয়ে বয়সভিত্তিক সবগুলো দলে খেলেছেন। ২০০৮ সালে বায়ার্নের মূল দলের হয়ে অভিষেক হয় তার। এখন পর্যন্ত বাভারিয়ানদের হয়ে ৬২৪ ম্যাচ খেলে ২২৬ গোল করেছেন তিনি। দলটির শিরোপাও জিতেছেন অনেক, ১১ বার বুন্দেসলিগা ও ২ বার করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি।

এইচএমএ