দলবদলের বাজার শুরু হতেই ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইনের জন্য প্রতিযোগিতায় নামে ইউরোপের জায়ান্ট দলগুলো। সেই দৌড়ে খুব সম্ভবত জিততে চলেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। তিন দফা নিলাম প্রস্তাবের পর এবার বায়ার্নের দেওয়া আর্থিক অঙ্কে সম্মতি দিয়েছে কেইনের বর্তমান ক্লাব টটেনহাম। এই তারকা ফুটবলারের জন্য বায়ার্ন এক হাজার ২০৭ কোটি টাকারও বেশি অঙ্কের প্রস্তাব দিয়েছে।

বেশ কয়েকটি গণমাধ্যমের খবর অনুযায়ী, টটেনহামের মালিক ড্যানিয়েল লেভি বায়ার্নের প্রস্তাব প্রাথমিকভাবে মেনে নিয়েছেন। কেইনের জন্য বুন্দেস লিগার ক্লাবটি আনুমানিক ১০০ মিলিয়ন ইউরোর (এক হাজার ২০৭ কোটি টাকারও বেশি) প্রস্তাব দিয়েছিল। এর আগে বাভারিয়ানরা আরও তিন দফা প্রস্তাব দিলেও তাতে সাড়া দিচ্ছিল না টটেনহাম। এখন কেবল কেইনের সম্মতির অপেক্ষায় আছে ক্লাব দুটি।

জার্মান সংবাদমাধ্যম বলছে, দুই পক্ষে মেনে নিলেও এখনও কেইনের কাছ থেকে স্বীকৃতি পায়নি তারা। বিষয়টি এখন সম্পূর্ণ খেলোয়াড়ের কোর্টে। এছাড়া ক্লাব দুটি চুক্তির প্রস্তুতি নিলেও খেলোয়াড়কে এখনও মিউনিখে শারীরিক পরীক্ষায় পাস করতে হবে। ৩০ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডের এখনই টটেনহাম ছাড়ার উপযুক্ত সময় বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন >> মেসির পরামর্শেই কেইনকে নেওয়ার দৌড়ে পিএসজি!

চুক্তিটি সম্পন্ন হলে কেইন হবেন বুন্দেসলিগার সবচেয়ে বড় অঙ্কের ট্রান্সফার হওয়া খেলোয়াড়। এর আগে রবার্ট লেভান্ডোফস্কি বায়ার্ন ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। মূলত এরপর থেকে তারা কোনো তারকা স্ট্রাইকারকে দলে নেয়নি। চলতি দলবদলে এই ক্লাব ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসরে যোগ দিয়েছিলেন সাদিও মানে। ফলে আক্রমণভাগ শক্তিশালী করতে মরিয়া বাভারিয়ানরা। তারা সর্বশেষ টানা ১১টি মৌসুমের লিগ শিরোপা জিতেছে।

আরও পড়ুন >> বায়ার্নের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ!

এদিকে, টটেনহামের সঙ্গে কেইনের চুক্তির মেয়াদ বাকি আরও এক বছর। ৪৩৫ ম্যাচে ২৮০ গোল করে ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ স্কোরারও তিনি। প্রিমিয়ার লিগে ৩২০ ম্যাচে ইংল্যান্ড অধিনায়ক ২১৩টি গোল করেছেন। এখানে অ্যালান শিয়েরারের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে তার প্রয়োজন এখনও ৪৮টি। তবে এখন পর্যন্ত কেইনের ক্যারিয়ারে কোনো শিরোপা না জেতার আক্ষেপ রয়ে গেছে।

আগের মৌসুম শেষ হওয়ার আগে থেকেই কেইনের জন্য মাঠে নামার আভাস দিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু পরবর্তীতে তাদের ঝোঁক চলে যায় পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের দিকে। এরপর পিএসজি ও বায়ার্নই কেইনের জন্য বারবার প্রস্তাব দিয়ে আসছিল। তবে এক্ষেত্রে মরিয়া ছিল বায়ার্ন। অবশেষে তারাই সফল হওয়ার দ্বারপ্রান্তে আছে!

এএইচএস