জার্মান লিগের ইতিহাসের সবচেয়ে ফুটবলার হিসেবে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন হ্যারি কেইন। তবে এই ইংলিশ অধিনায়কের অভিষেকটা সুখকর ছিল না। জার্মান সুপার কাপের সেই ম্যাচে ৩-০ গোলে জার্মান জায়ান্টরা বিধ্বস্ত হয়। তবে দেশটির শীর্ষ লিগ বুন্দেসলিগায় দারুণ অভিষেক হয়েছেন কেইনের। বায়ার্নের বড় জয়ের ম্যাচে তিনি একটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন।

শুক্রবার (১৮ আগস্ট) নতুন মৌসুমে বুন্দেসলিগার প্রথম ম্যাচে ভার্ডার ব্রেমেনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন। ম্যাচে প্রথম গোলে সহায়তা করার পর দ্বিতীয় গোলটি করেন কেইন। লিগটির চ্যাম্পিয়ন দলটি এবারও তাদের যাত্রাটা বড় জয় দিয়েই শুরু করেছে।

দীর্ঘদিন ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পারের হয়ে খেলেছেন কেইন। ব্যক্তিগতভাবে দারুণ নৈপুণ্য দেখালেও তার অর্জনের ঝুলিতে ছিল না বড় কোনো শিরোপা। সেই আক্ষেপ ঘোচাতে তিনি এবার পাড়ি দিয়েছেন জার্মান লিগের দলটিতে। সেখানে যোগ দেওয়ার পরপরই শুরুর একাদশে জায়গা পেয়ে যান কেইন। তবে স্বাচ্ছন্দ্য পেতে তাকে দ্বিতীয় ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই কেইনের কাছ থেকে বল পেয়ে বায়ার্নকে এগিয়ে দেন লেরয় সানে। দারুণ দাপট দেখিয়ে ব্রেমেনকে কোণঠাসা করে রাখলেও প্রথমার্ধে আর গোল পায়নি বায়ার্ন। এরপর দ্বিতীয়ার্ধ শুরুর চার মিনিটেই তিনটি আক্রমণ করে বায়ার্নকে নাড়িয়ে দেয় ব্রেমেন। তবে তারা কোনো গোল করতে পারেনি। এরপর আবার জেগে ওঠে লিগ চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয় গোলের জন্য অনেকটা সময় অপেক্ষা করতে হয় তাদেরকে।

৭৪তম মিনিটে বায়ার্ন ও কেইনের অপেক্ষা শেষ হয়। আলফানসো ডেভিসের দারুণ পাস থেকে বক্সের ভেতরে ঢুকে এক ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি নিয়ে নিখুঁত ফিনিশিংয়ে বল জালে পাঠান তিনি। এরপর মেতে ওঠেন চেনা উদযাপনে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি গোল করেন সানে। শেষ সময়ে বায়ার্ন ব্যবধান আরও বাড়িয়ে নেয়।

আরও পড়ুন >> বায়ার্নের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ!

এমন অভিষেকের পর নিজের প্রতিক্রিয়ায় কেইন বলেন, ‘কিছুটা নার্ভাস ছিলাম আমি, রোমাঞ্চিতও ছিলাম বেশ। যদিও বায়ার্নের হয়ে এটি আমার প্রথম ম্যাচ ছিল না, তারপরও ম্যাচের আগে কিছুটা নার্ভাস ছিলাম। কিছুটা অস্থিরতা কাজ করছিল ভেতরে। তবে সব মিলিয়ে ভালো একটি সন্ধ্যা কাটালাম। ম্যাচটি কঠিন ছিল, তবে দ্রুত গোল আদায় করে আমরা খুব ভালো শুরু করি।’

এএইচএস