টানা জয়ের ধারা ধরে রেখেছে গত মৌসুমের ট্রেবলজয়ী ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে তারা প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহামকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে। তবে তাদের জন্য স্বস্তির খবর আগের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা আর্লিং হালান্ডের গোলে ফেরাটা। কারণ সর্বশেষ তিন ম্যাচে তিনি জালের দেখা পাননি। ফুলহামকে পেয়ে সেটির একেবারে ষোলআনা আদায় করে নিয়েছেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। ফলে মৌসুমের প্রথম হ্যাটট্রিকেরও দেখা পেয়ে গেছেন তিনি।

পেপ গার্দিওলার দলটির জয়ের দিনে একটি করে গোল পেয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ ও ডাচ ডিফেন্ডার নাথান একে। আলভারেজই সিটির হয়ে ম্যাচে গোলের সূচনা করেন। ৩১ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে গোলটিতে সহায়তা করেন হলান্ড।

এরপর অবশ্য সেই লিড ধরে রাখতে পারেনি ফুলহাম। তুলনামূলক শক্তিমত্তায় পিছিয়ে থাকা দলটি অবশ্য সমতায় ফেরাটাই তাদের জন্য ‌‘অনেক’ বলে মনে করতে পারে। কারণ ইংলিশ চ্যাম্পিয়নদের বিপক্ষে এরপর তারা একের পর এক গোল হজম করতে হয়েছে। বিরতিতে যাওয়ার আগমুহূর্তে আবারও এগিয়ে যায় ম্যানসিটি। ফিল ফোডেনের অ্যাসিস্টে একে এবার জালের দেখা পান।

আরও পড়ুন >>  মেসিকে সরিয়ে বর্ষসেরা হালান্ড

দ্বিতীয়ার্ধে ফুলহাম রক্ষণের ভুলে বল পেয়ে যান এর আগে গোল না পাওয়া হলান্ড। ৫৮ মিনিটে তিনি নিজের গোলখরা কাটানোর সঙ্গে সঙ্গে তৃতীয় গোল পেয়ে যায় ইতিহাদের দলটি। এরপর ম্যাচের ৭০ মিনিটে আকাশি জার্সিধারীদের পক্ষে পেনাল্টি আদায় করে নেন আলভারেজ। নরওয়েজিয়ান তারকা সেখান থেকে সফল স্পট কিকে গোলের জোড়া পূর্ণ করেন। এর মাধ্যমে রেকর্ডের খাতায়ও নাম তোলেন হলান্ড। মাত্র ৩৯ ম্যাচেই তিনি প্রিমিয়ার লিগে ৫০ গোলে অবদান (৪১ গোল, ৯ অ্যাসিস্ট) রেখেছেন। প্রিমিয়ার লিগ ইতিহাসে এত দ্রুত এই মাইলফলক স্পর্শ করতে পারেননি কেউ।

ম্যাচের শেষ বাঁশি বাজানোর আগমুহূর্তে নিজের প্রথম হ্যাটট্রিকও আদায় করেন হলান্ড। ম্যানসিটির বড় জয় নিশ্চিত আগেই নিশ্চিত হয়েছিল, এবার যোগ করা সময়ের পঞ্চম মিনিটে করা তার গোলটি আরও বাড়িয়ে তোলে। টানা চার ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে অবস্থান করছে গার্দিওলার দল।

এএইচএস