অনেকদিন ধরেই প্যারিসিয়ান সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়ার গুঞ্জন ছিল ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির। সেই আলোচনার মাঝেই ফরাসি ক্লাবটিতে এসেছে অনেক পরিবর্তন। সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দিয়েছেন নেইমার জুনিয়র আর পিএসজির স্কোয়াড তরুণ নির্ভর ফুটবলার দিয়ে সাজানো হয়েছে। তবে ভেরাত্তির নতুন ঠিকানায় যাওয়া হচ্ছিল না। অবশেষে ১১ বছরের পিএসজি অধ্যায় শেষ, কাতারের ক্লাব আল-আরাবিতে যোগ দিয়েছেন এই ইতালিয়ান তারকা।

দলবদল বিষয়ক প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এই তথ্য নিশ্চিত করেছেন। তার বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো ডিপার্তিবো বলছে, কয়েক ঘণ্টার মধ্যে ভেরাত্তি কাতারের দোহায় উড়াল দিতে পারেন। সেখানে মেডিকেল পরীক্ষা  হওয়ার পর আল-আরাবি ক্লাবের সঙ্গে ৪৫ মিলিয়ন ইউরোতে দলবদলের চুক্তিতে স্বাক্ষর করতে পারেন তিনি।

ইউরোপীয় ক্লাবগুলোতে দলবদলের দরজা এ মাসের ১ তারিখ বন্ধ হলেও অনেক লিগের এখন হয়নি। সৌদি প্রো লিগের দলবদলের মৌসুমও শেষ হওয়ার কথা ছিল গতকাল (শনিবার)। তবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত এই বাজার চালু থাকবে বলে জানা গেছে। এদিকে, ৩০ বছর বয়সী এই ফুটবলারকে ছাড়তেও রাজি হয়েছে পিএসজি।

আরও পড়ুন >> ফ্রান্স-সৌদি ফুটবলের পার্থক্য নিয়ে নেইমারের মজার মন্তব্য

২০১২ সালে পিএসজিতে যোগ দেন তিনি। এরপর পিএসজির হয়ে ভেরাত্তি ২৭৬ ম্যাচ খেলেছেন। গোল করেছেন মোটে ৭ টি। আগের মৌসুম শেষ হতেই পিএসজি ছেড়ে আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন লিওনেল মেসি। এরপর নেইমারও ছেড়ে যান সৌদিতে। ক্লাবটিতে যোগ দেন মার্কো অ্যাসেনসিও, উসমান ডেম্বেলেসহ অনেক নতুন মুখ। এছাড়া ডাগআউটের দায়িত্ব নেন সাবেক বার্সেলোনা কোচ লুইস এনরিকে।

অন্যদিকে শোনা যাচ্ছে, ইতালিয়ান তারকার সঙ্গে ফরাসি ডেরা ছাড়তে পারেন মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলারও। সৌদি আরবের ক্লাব আল-আহলিতে যেতে পারেন এই জার্মান ফুটবলার। 

এএইচএস