আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলের ক্যারিয়ারে আগেও হ্যাটট্রিকের অভিজ্ঞতা রয়েছে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইনের। শিরোপাহীন ক্যারিয়ারের আক্ষেপ ঘুচাতে তিনি জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখে নাম লিখিয়েছিলেন। তাদের হয়ে এবার প্রথম হ্যাটট্রিকের দেখাও পেয়ে গেলেন কেইন। সাবেক এই টটেনহাম স্ট্রাইকারের নৈপুণ্যে বুন্দেসলিগায় গোল উৎসব করেছে বায়ার্ন। ভিএফএল বোচুমকে তারা ৭-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে।

গতকাল (শনিবার) রাতে নিজেদের মাঠে খেলতে নেমে রীতিমতো তাণ্ডব বইয়ে দিয়েছে বাভারিয়ানরা। ম্যাচের চতুর্থ মিনিটেই তারা গোলের খাতা খুলে। চুপো মোটিং দলের লিড এনে দেওয়া গোলটি করেন কিংসলে কোম্যানের অ্যাসিস্টে।

এরপর ম্যাচের ১২তম মিনিটে প্রথম গোলের দেখা পান কেইন। বিরতিতে যাওয়ার আগে থমাস টুখেলের দল আরও দুবার বল জালে জড়ায়। ৫৩ মিনিটে পেনাল্টি থেকে সফল স্পট-কিক নেন কেইন। পরবর্তীতে তিনি নিজের হ্যাটট্রিকের দেখা পান ৮৮ মিনিটে। ততক্ষণে বায়ার্নের স্কোর দাঁড়ায় ৭-০। এবারের বুন্দেস লিগায় এখন পর্যন্ত ৭ গোল করেছেন, এছাড়া আছে তিনটি অ্যাসিস্টও। ৫ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে জার্মান লিগটির টেবিলে বায়ার্ন শীর্ষে রয়েছে। 

এমন ম্যাচ জয়ে দারুণ অবদান রাখা ইংলিশ তারকা কেইন বেশ উচ্ছ্বসিত। যাকে ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড উল্লেখ করেছেন ‘পারফেক্ট আফটারনুন’ বলে, ‘এটা পারফেক্ট আফটারনুন, এই দলের সঙ্গে খেলা দারুণ আনন্দের। তাদের মানসিকতা অনেক শক্তিশালী। এখন আমরা অক্টোবর-ফেস্ট এর দিকে তাকিয়ে আছি।’

কেইন আরও বলেন, ‘আমরা এটিকে সহজ বানিয়ে নিয়েছি। তবে মাঠে যেকোনো প্রতিপক্ষের সঙ্গে খেলা বেশ কঠিন, তা সত্ত্বেও সবাই বেশ উদ্যমী ছিল এবং আমাদের গতির সর্বোচ্চ সুবিধা আদায় করে নিয়েছে। এটি অসাধারণ একটি ম্যাচ ছিল, সর্বোচ্চটা দিয়ে খেলেছে সবাই।’

এএইচএস