ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল ইতিহাসগড়া এক ম্যাচ খেলেছে লিভারপুল। বছরের শুরুটাতে অবশ্য দারুণ শুরু পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। নিউক্যাসলের বিপক্ষে তাদের জয়টা এসেছে বড় ৪-২ গোলের বড় ব্যবধানে। বছরের প্রথম প্রিমিয়ার লিগের এই ম্যাচে ছয় গোলের সবকটিই হয়েছে দ্বিতীয়ার্ধে। ম্যাচ জয়ের পর স্বাভাবিকভাবেই উদযাপনে ভেসে যান অলরেড কোচ ক্লপ। ঠিক তখনই বাধে বিপত্তি। উদযাপনের সময় আঙুল ফসকে বিয়ের আংটি নিচে পড়ে যায়, যা খুঁজতে ক্লপকে একজন টিভি ক্যামেরাম্যানেরও সহায়তা নিতে হয়েছে।

ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশে হাততালি দিতে দিতে এগিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎ বুঝতে পারেন তার আঙুলে বিয়ের আংটিটি নেই! সঙ্গে সঙ্গেই অতিক্রম করে আসা ঘাসের মধ্যে তিনি আংটি খুঁজতে শুরু করেন। এ সময় মাঠে দায়িত্বরত নিরাপত্তাকর্মীকে আংটি খুঁজে দিতে সাহায্য চান ক্লপ। তখন লিভারপুল কোচকে আংটির অবস্থান সম্পর্কে জানান ব্রিটিশ ব্রডকাস্টার স্কাই স্পোর্টসের একজন ক্যামেরাম্যান। ফিরে পেয়ে তিনি আংটিতে চুমু দিতে থাকেন।

এভাবে নাকি আগেও ওই আংটিটি সমুদ্রে হারিয়েছিলেন ক্লপ। তখন সেটি খুঁজে পেতে তাকে ডুবুরির আশ্রয় নিতে হয়। ম্যাচ শেষে আংটি খুঁজে পাওয়ার পর নিজের অনুভূতিও জানান লিভারপুল ম্যানেজার, ‘আমি বিশাল এক ধাক্কা খেয়েছিলাম (আংটি হারিয়ে)। তবে সেটি ফিরে পেয়েছি। ওহ ঈশ্বর, (যদি সত্যিই হারিয়ে ফেলতাম) খুবই খারাপ একটা ব্যাপার হতো। আংটিটি আগেও একবার হারিয়েছিলাম। তখন তা খুঁজে পেতে একজন পেশাদার ডুবুরির  প্রয়োজন পড়েছিল, কারণ এটা পড়েছিল সমুদ্রে। যখনই দুয়েক কেজি ওজন কমিয়ে ফেলি, তখন আংটিটি আর সঠিকভাবে আঙুলে ফিট হয় না।’

অ্যানফিল্ডে সোমবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-২ গোলে জিতে নতুন বছর শুরু করে লিভারপুল। এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত হয়েছে তাদের। ২০ ম্যাচে অলরেডদের পয়েন্ট ৪৫। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান ম্যানচেস্টার সিটির।

স্ত্রী উলা স্যান্ডরকের সঙ্গে ক্লপ

উল্লেখ্য, ৫৬ বছরের ক্লপ জার্মানির সাবেক ডিফেন্ডার। ম্যানেজার হিসেবে তিনি বরুসিয়া ডর্টমুন্ড ও লিভারপুলকে সাফল্যের মালায় মুড়িয়েছেন। ফুটবল বিশ্বের অন্যতম সেরা কোচ হিসেবেই গণ্য করা হয় ক্লপকে। এখন পর্যন্ত তিনি দু’বার বিয়ের বন্ধনে জড়িয়েছেন। ক্লপের প্রথম স্ত্রীর নাম ছিল সাবিনে ক্লপ। পরে ২০০৫ সালে তিনি উলা স্যান্ডরককে বিয়ে করেন।

এএইচএস