জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে আচমকা করিম বেনজেমার সৌদি আরবের ক্লাব ছাড়ার গুঞ্জন শুরু হয়েছিল। যার পেছনে আল-ইত্তিহাদের সঙ্গে সম্পর্কের অবনতিকে টেনে এনেছিল অনেকেই। বলা হয়েছিল, আবারও রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরতে যাচ্ছেন সাবেক এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। নানা আলোচনা চললেও, এতদিন এ নিয়ে কথা বলেননি বেনজেমা। অবশেষে সাবেক এই রিয়াল তারকা মুখ খুলেছেন।

ইউরোপীয় গণমাধ্যমগুলো দুয়েক মাস ধরে বলে আসছিল— রিয়াল মাদ্রিদ ছাড়ার মাত্র ছয় মাসের ব্যবধানেই সৌদির মোহভঙ্গ হয়েছে বেনজেমার। এমনকি আল-ইত্তিহাদের তিনি অসুখী বলেও সেসব খবরে দাবি করা হয়। সেখান থেকে দুই ইউরোপীয় জায়ান্ট রিয়াল ও ম্যানইউ’র সঙ্গে ফরাসি তারকাকে জড়িয়ে দলবদলের গুঞ্জন ডালপালা মেলে। যদিও সেসবে বাস্তবতার তেমন কূলকিনারা পাওয়া যাচ্ছিল না।

সম্প্রতি বেনজেমা এএফসি চ্যাম্পিয়ন্স লিগের খেলার জন্য ইত্তিহাদ ক্যাম্পে যোগ দেন। আর সেখানেই সৌদি প্রো লিগ ছাড়তে চান না বলে জানিয়ে দেন সাবেক এই ব্যালন ডি’অরজয়ী ফুটবলার। একইসঙ্গে ইউরোপে যাওয়ার সব গুঞ্জনকে মিথ্যা উল্লেখ করে তিনি সব জল্পনা উড়িয়ে দিয়েছেন।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাবেক রিয়াল ফরোয়ার্ড বলেন, ‘আমি ক্লাবে ফিরেছি এবং ভালো বোধ করছি। আমার দলত্যাগের খবর মিথ্যা এবং আমি সৌদি আরবে খুশি আছি। গ্যালার্দোদের (ইত্তিহাদ ক্লাব) সঙ্গে আমার কোনো সমস্যা নেই, যারা আমার ইউরোপে যাওয়ার খবর ছড়িয়েছে তারা মিথ্যাবাদী। ইত্তিহাদে আমি অনেক সন্তুষ্ট, এখানে কারও সঙ্গেই ব্যক্তিগতভাবে কোনো সমস্যা হয়নি। কোচকে জিজ্ঞেস করুন আমার অনুপস্থিতির কথা, আমি দুবাইয়ে নিজের মতো করে প্রস্তুতি নিচ্ছিলাম।’

এদিকে ক্লাবে ফিরে ইতোমধ্যে একটি ম্যাচও খেলে ফেলেছেন বেনজেমা। গত বৃহস্পতিবার এএফসি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে তার দল আল ইত্তিহাদ ২-১ গোলে জিতেছে। প্রতিপক্ষ ছিল উজবেকিস্তানের ক্লাব নাভবাহর। ম্যাচের ২৫ মিনিটেই করিম বেনজেমার আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে ইত্তিহাদ। তবে হামদাল্লাহর গোলে সমতায় ফেরার পর ৮৭ মিনিটে বাভবাহরের তোমা তাবাদজের আত্মঘাতী গোলে জয় পায় ইত্তিহাদ। ওই জয়ে বেনজেমার দল কোয়ার্টার ফাইনালে ওঠে গেছে।

উল্লেখ্য, গত গ্রীষ্মের দলবদলে বেনজেমা রিয়ালের সঙ্গে দীর্ঘ সময়ের সম্পর্ক চুকিয়ে ইত্তিহাদে নাম লেখান। শুরু থেকেই ৩৬ বছর বয়সী এই তারকা নিজের ফর্মের জানান দিতে থাকেন। ইত্তিহাদের হয়ে ২২ ম্যাচে ১২ গোল এবং ৬টি অ্যাসিস্ট করেছেন বেনজেমা। আগামী সোমবার তার দল সৌদি প্রো লিগের ম্যাচে আল-ওয়েহদার মুখোমুখি হবে।

এএইচএস