ক্লাব ফুটবলে এখন চলছে শেষ সময়ের শিরোপার হিসেব-নিকেশ। ইংলিশ প্রিমিয়ার লিগে বাকি আর ১০ ম্যাচ। কাপ শিরোপার ক্ষেত্রেও শুরু হয়েছে নকআউট পর্ব। চলতি মাসের শেষদিনে ইপিএলে আছে আর্সেনাল এবং ম্যানচেস্টার সিটির বিগ ম্যাচ। এমন গুরুত্বপূর্ণ সময়েই কি না দুঃসংবাদ হজম করতে হচ্ছে ম্যানচেস্টার সিটিকে। 

ইনজুরির কারণে আজ (শনিবার)  রাতের এফএ কাপের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন সিটিজেন্সদের বড় তারকা কেভিন ডি ব্রুইনা। শেষ আটের লড়াইয়ে বাংলাদেশ সময় রাত সাড়ে এগারটায় নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে শিরোপাপ্রত্যাশী ম্যানচেস্টার সিটি। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ আর প্রিমিয়ার লিগেও আছে বড় ম্যাচ। ডি ব্রুইনার ছিটকে যাওয়া তাই সিটির জন্য বড় এক ধাক্কা। 

কদিন আগেই লিভারপুলের বিপক্ষে ম্যাচে কুঁচকির ইনজুরির কারণে আগেভাগে মাঠ থেকে উঠে যেতে হয়েছিল ডি ব্রুইনাকে। আজকের ম্যাচের আগে অবশ্য সেই চোট থেকে সেরে ওঠেননি। এমনকি ৩১ তারিখ আর্সেনালের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও তাকে পাওয়া যাবে কি না, তা নিয়ে আছে প্রশ্ন।  

এফএ কাপে নিউক্যাসলের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে চোটের অবস্থা নিয়ে গার্দিওলা বলেছেন, ‘সে অ্যানফিল্ডে কিছু সমস্যা নিয়ে খেলেছে। কিন্তু সে এখন সেরে উঠছে। তবে আগামীকালের (আজ) ম্যাচের জন্য প্রস্তুত নয়।’ 

অবশ্য মৌসুমের শেষ দিকে গুরুত্বপূর্ণ সময়ে ডি ব্রুইনাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী গার্দিওলা, ‘আমরা বেলজিয়ামের কোচের সঙ্গে কথা বলেছি। সে তাকে স্কোয়াডে রাখেনি। এ কারণে আমি কৃতজ্ঞ। কারণ, সে (ডি ব্রুইনা) ভালো বোধ করেনি। এখন আশা করছি, সে মৌসুমের শেষ অংশে সেরে উঠবে।’

ইনজুরির কারণে চলতি মৌসুমে প্রায় পাঁচ মাস মাঠের বাইরেই ছিলেন ডি ব্রুইনা। এরফলে বেশ কিছুটা ভুগতেও হয়েছে সিটিকে। জানুয়ারিতে ফিরে এসেই আবার আলো ছড়িয়েছেন তিনি। এরপর থেকে ১৩ ম্যাচে মোট ১৫ গোলে সরাসরি অবদান রেখেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। নতুন করে এই ইনজুরির কারণে ঠিক কতদিন বাইরে থাকতে হয় তাকে, তা নিশ্চিত নয়।  

জেএ