বসুন্ধরা কিংসের প্রিমিয়ার লিগের শততম ম্যাচ ছিল আজ শনিবার। শততম ম্যাচে বসুন্ধরা কিংস রেকর্ড গোল করেছে। ক্লাব প্রদত্ত তথ্য মতে, কিংস লিগ ম্যাচে আগে কখনো ৭ গোল করেনি। আজই ৭ গোল দিয়েছে। 

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ম্যাচে অস্কার ব্রুজেনের কিংস ব্রাদার্স ইউনিয়নকে ৭-১ গোলে হারায়। জয়ী দলের এমফন উদোহ ও মিগুয়েল ফিরেইরা দুটি করে গোল করেন। বাকি তিন গোল করেন রবসন দ্য সিলভা রবিনহো, সোহেল রানা ও সাদ উদ্দিন। ব্রাদার্সের হয়ে এক গোল শোধ দেন এলিটা কিংসলে। নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটাকে মধ্যবর্তী দলবদলে ব্রাদার্স ইউনিয়ন নিবন্ধন করিয়েছে। 

আজ লিগের আরেক ম্যাচে ঢাকা আবাহনী ৩-০ গোলে রহমতগঞ্জকে হারায়। আর্জেন্টিনার ক্লাব সোল দ্য মায়ো থেকে ঢাকা আবাহনীতে যোগ দিয়েছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। জয় দিয়ে আবাহনীর যাত্রা শুরু হয়েছে জামালের। শনিবার মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ফিরতি লেগের ম্যাচে আবাহনী ৩-০ গোলে হারায় পুরনো ঢাকার ক্লাবটিকে। 

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। বিরতির পর জামাল, স্টুয়ার্ট ও ওয়াশিংটনের পারফরম্যান্সে দূর হয় সব শংকা। আবাহনীর সঙ্গে সমান তালে লড়াই করার চেষ্টা করেছে রহমতগঞ্জ। আক্রমণও কম করেনি। তবে গোলরক্ষক শহীদুল আলম সোহেলকে পরাস্ত করতে পারেনি। ৪৮ মিনিটে এগিয়ে যায় আবাহনী।

বক্সের ভেতরে জটলা থেকে কর্নেলিয়াস স্টুয়ার্টের কাটব্যাক থেকে ব্রাজিলের ওয়াশিংটন চকিতে ঘুরে দারুণভাবে প্লেসিং করে জাল কাঁপান (১-০)। ৫৮ মিনিটে আবাহনীর জার্সিতে অভিষেক হওয়া জামালের সৌজন্যে ব্যবধান দ্বিগুন করে আবাহনী। জামালের ফ্রি-কিক গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। সামনে বল পেয়ে গ্রানাডার স্টুয়ার্ট লক্ষ্যভেদ করতে ভুল করেননি (২-০)। মিনিট পাঁচেক পর আবাহনী তৃতীয় গোলটি পায়। স্টুয়ার্টের পাসে ব্রাজিলের জোনাথন ফের্নান্দেজ দেখে শুনে দারুণ প্লেসিং করে শেষ গোলটি করেন (৩-০)।

এই জয়ে ১০ ম্যাচে ১৮ পয়েন্টে নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আবাহনী। সমান ম্যাচে রহমতগঞ্জ তৃতীয় হার দেখল। আগের ৭ পয়েন্ট নিয়ে তারা রয়েছে নবম স্থানে।

এজেড/জেএ