শুক্রবার ছুটির দিন হলেও ঘরোয়া ক্রীড়াঙ্গনে আজ (১৯ এপ্রিল) অত্যন্ত ব্যস্ত দিন। ক্রিকেট, ফুটবল ও হকি তিন শীর্ষ খেলাতেই এদিন ম্যাচ ছিল। পুলিশ হকিতে হারলেও ফুটবলে জিতেছে আর আবাহনী ঈদের পর জয় দিয়ে ফুটবল শুরু করেছে। 

আজ গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটে শেখ জামাল এগিয়ে যায়। আবু তোরের পাসে বক্সের একটু বাইরে থেকে বল পেয়ে মোহাম্মদ আব্দুল্লাহ জোরালো শটে গোলরক্ষক শহিদুল আলম সোহেলের পাশ দিয়ে জালে জড়ান। 

২৮ মিনিটে ম্যাচে সমতা আনে আবাহনী। কর্নেলিয়াস স্টুয়ার্টের শট গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, ফিরতি বলে সামনে থেকে জোনাথন ফারনান্দেজ দারুণ প্লেসিং শটে জাল কাঁপান। পরে যোগ করা সময়ের শুরুর দিকে লিড নেয় আবাহনী। যোগ করা সময়ের শেষ দিকে শেখ জামালও সমতায় ফিরতে পারত, তবে তারা ভালো সুযোগ হাতছাড়া করে। আবু তোরের জোরালো শট অল্পের জন্য ক্রস বারের ওপর দিয়ে যায়।

বিরতির পর জামালকে সেভাবে পাওয়া যায়নি। আবাহনী ব্যবধান বাড়ানোর চেষ্টা করেছে আরও। ৭৭ মিনিটে শেখ জামাল গোললাইনে একটি সেভ করে। গোলরক্ষকের ওপর দিয়ে আবাহনীর ব্রাজিলিয়ানের শট প্রিতম মিস করেন, কিন্তু ডিফেন্ডার তাজউদ্দিন শেষ মুহূর্তে গোললাইন সেভ করে দলকে তৃতীয় গোল খাওয়া থেকে রক্ষা করেন।

ময়মনসিংহে বাংলাদেশ পুলিশ এসসি ২৬ মিনিটে কাজেম শাহ কিরমানির গোলে শেখ রাসেলকে হারিয়েছে। কাজেম শাহ সাবেক ক্রিকেটার হালিমের ছেলে।

আবাহনী ১২ ম্যাচে ষষ্ঠ জয়ে ২২ পয়েন্টে তৃতীয় স্থানে আছে। সমান ম্যাচে শেখ জামাল ১৫ পয়েন্টে পঞ্চম স্থানে নেমে গেছে। পুলিশ ১৭ পয়েন্টে চতুর্থ স্থানে ওঠে এসেছে। আগের ১১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানেই আছে শেখ রাসেল।

এজেড/এএইচএস