চলতি মৌসুম শেষেই প্যারিসিয়েন সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। ফরাসি স্ট্রাইকারের মুখ থেকে এই ঘোষণা শোনার পর থেকেই বিকল্প খোঁজা শুরু করে পিএসজি। এবার নতুন করে তারা বার্সেলোনার তরুণ স্ট্রাইকার লামিনে ইয়ামালের দিকে নজর দিয়েছে। এজন্য নাকি নাসের আল খেলাইফি মালিকানাধীন ক্লাবটি বড় অঙ্কের টাকা ঢালতেও প্রস্তুত!

এমন খবর জানিয়েছে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো। ফরাসি পত্রিকা লা প্যারিসিয়েন ও ফুট মার্কাতো বলছে, পিএসজি স্প্যানিশ জাতীয় দলের খেলোয়াড়কে আনতে ‘‘গোপন অস্ত্র’’ ব্যবহার করছে। আর তিনি হচ্ছেন প্রখ্যাত ব্যবসায়ী জর্জ মেনডেস। পর্তুগিজ এই এজেন্টের সঙ্গে বেশ সখ্যতা রয়েছে পিএসজির। সেই সম্পর্ককে কাজে লাগিয়েই তারা লামিনে ইয়ামালের দিকে নজর রেখেছে।

এমনকি তাদের দাবি— কাতালান ক্লাব থেকে ইয়ামালকে দলে ভেড়াতে ২০০ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজি। এমবাপেকে হারানোর পর পিএসজি আর্থিকভাবে বড় অঙ্কের বিনিয়োগ করতে চায়। কারণ তার লম্বা সময় ধরে ক্লাবটির ইতিহাসের রেকর্ড অঙ্কের বেতন দিয়ে আসছে ফরাসি স্ট্রাইকারকে। যা লিওনেল মেসি ও নেইমার জুনিয়ররাও পেতেন না।

মেনডেস সাম্প্রতিক দশকগুলোয় ফুটবলের সবচেয়ে প্রভাবশালী এজেন্টদের একজন। ২০২২ সাল পর্যন্ত তিনি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গেও কাজ করেছেন। প্রখ্যাত এই ব্যবসায়ীর সঙ্গে পিএসজির ডিরেক্টর লুইস ক্যাম্পোসেরও ভালো সম্পর্ক রয়েছে। যদিও শেষ পর্যন্ত তাদের এই প্রচেষ্টা সফল হয় তাহলে পিএসজির জন্য হবে সেটি বড় পাওয়া!

উল্লেখ্য, বিগত ৫-৬ বছর ধরেই দলবদলের মৌসুম শুরু হলে আলোচনায় থাকেন এমবাপে। ফ্রেঞ্চ এই তারকা বহুবারই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের প্রতি নিজের দূর্বলতার কথা প্রকাশ করেছেন। আর রিয়ালও তাকে কেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। দুই পক্ষই যখন রাজি, তখন মূলত বাগড়া দিয়েছে পিএসজি। মোটা অঙ্কের ট্রান্সফার ফি ছাড়া এই খেলোয়াড়কে আর কারও হাতে তুলে দিয়ে রাজি নয় তারা। তবে এবার সম্ভবত শেষ হচ্ছে সেই নাটক। মৌসুম শেষে আগামী জুনের শেষ নাগাদ চুক্তির মেয়াদ পুরালে পিএসজি ছাড়বেন এমবাপে। এএফপির দাবি– ক্লাব কর্তাদের তিনি এমন কথাও জানিয়ে দিয়েছেন।

এএইচএস