‘উইনিং কম্বিনেশনকে কখনো ছুঁতে হয় না’ ফুটবলের অনেক পুরনো এই রীতি আর যে দলেই প্রযোজ্য হোক, তিতের ব্রাজিলে সেটা প্রযোজ্য নয়। কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে তার দল। তবু পেরুর বিপক্ষে আগামীকাল সকালে বড় পরিবর্তনের আভাস দিয়েছেন তিনি। 

শেষ অনুশীলন সেশনগুলোয় যেমন খেলিয়েছেন দলকে, তাতে স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, কমপক্ষে ছয়টা পরিবর্তন আসতে পারে ব্রাজিলের একাদশে। আগের ম্যাচে গোল হজম না করা অ্যালিসনকেও ছাড়তে হবে তার জায়গা। পেরুর বিপক্ষে ব্রাজিলের গোলপোস্টের নিচে দেখা যাবে এডারসনকে।

রক্ষণেও আসতে পারে বড় পরিবর্তন। দলে ফিরতে পারেন সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা, তার জন্যে জায়গা হারাতে পারেন আরেক ডিফেন্ডার মারকিনিয়োস। উল্লেখ্য, শেষ ম্যাচে দলকে এগিয়েও দিয়েছিলেন তিনিই। সিলভা সঙ্গী হিসেবে পেতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাওকে। লেফটব্যাক পজিশনে আরও একটা পরিবর্তন দেখা যেতে পারে, সেখানে অ্যালেক্স সান্দ্রো ফিরতে পারেন রেনান লোডির জায়গায়।

ভেনেজুয়েলা ম্যাচে দলের মাঝমাঠে থাকা ক্যাসেমিরো হারাবেন জায়গা। তার ফেলে যাওয়া শূন্যস্থান পূরণ করবেন ফ্যাবিনিও। তিতের পরিবর্তনের কোপ এখানেই শেষ নয়। মাঝমাঠে থাকা দলের একমাত্র সৃষ্টিশীল মিডফিল্ডার লুকাস পাকেতা জায়গা হারাবেন এদিন, পেরু ম্যাচে সেলেসাও মাঝমাঠে থাকবেন এভারটন রিবেরিও।

এখন পর্যন্ত কেবল নেইমারের জায়গাই পাকা আছে দলে। অনুশীলনেও গ্যাব্রিয়েল বারবোসা গাবিগোলকে দেখা গেলেও স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, ম্যাচে নাও দেখা যেতে পারে তাকে। ফলে আক্রমণে নেইমারের সঙ্গী হতে পারেন গ্যাব্রিয়েল জেসুস ও বেনফিকা ফরোয়ার্ড এভারটন কেবোলিনিয়া। ব্রাজিল কোচ তিতে অবশ্য এতে সায় না দেননি। তবে জানিয়ে দিয়েছেন, পেরুর বিপক্ষে বড় পরিবর্তন আসছে তার দলে।

পেরুর বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ:
এডারসন, 
দানিলো, এডার মিলিতাও, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো;
ফ্যাবিনিও, ফ্রেড, এভারটন রিবেরিও;
নেইমার, গ্যাবিগোল, গ্যাব্রিয়েল জেসুস/এভারটন কেবোলিনিয়া।

এনইউ/এটি