লিওনেল মেসির বিদায়ে হতাশ হননি এমন বার্সেলোনা ভক্ত খুঁজে পাওয়া কঠিন। আর্জেন্টাইন এই সুপারস্টারের বিদায়ে বিষাদ ভর করেছে বার্সা ড্রেসিংরুমেও। দলটির রক্ষণভাগের খেলোয়াড় সার্জিনো ডেস্টের কথায় স্পষ্ট ফুটে উঠেছে সেই হতাশা। তিনি জানালেন, মেসির বিদায়ে ক্লাবটিতে অদ্ভুত অনুভূতি হচ্ছে সবারই।

নতুন মৌসুমের শুরুতে ডেস্ট বলেন, ‘আমি কষ্ট পেয়েছিলাম কারণ সবাই চেয়েছিল ও এখানেই থাকুক। মেসি বিশ্বের সেরা ফুটবলার। আমরা আশা করেছিলাম সে থাকবে কিন্তু দুর্ভাগ্যবশত সেটা সম্ভব হল না। সবার জন্যই ব্যাপারটা কষ্টের।’

অসাধারণ দক্ষতায় প্রতিপক্ষকে বোকা বানিয়ে সতীর্থদের বল বানিয়ে দেন মেসি। গোল করায়ও সমান পারদর্শীও তিনি। খুব কাছ থেকে মেসিকে দেখার সুযোগ পেয়েছেন ডেস্ট। মুগ্ধ হয়েছেন মেসি জাদুতে অসংখ্যবার। গত মৌসুমে নেদারল্যান্ডসের দল আয়াক্স থেকে যুক্তরাষ্ট্রের এই ফুলব্যাককে দলে টানে বার্সেলোনা। 

ডেস্ট বলেন, ‘মাঠে এবং অনুশীলনের সময় আপনি অবিশ্বাস্য সব ব্যাপার দেখতে পাবেন। তাকে এত কাছ থেকে দেখতে পারাটা সত্যিই অসাধারণ।’ বিদায় নিলেও যে সকলের অন্তরে রয়েছেন লিও সেটা জানাতে ভোলেননি ডেস্ট। মেসিকে ছাড়া যে নতুন মৌসুমটা খুব একটা সহজ হবে না ভালই বুঝতে পারছেন তিনি। তাই ভাল খেলার জন্য দলগত ফুটবল ও নিজেদের মধ্যকার রসায়নের উপর জোর দিয়েছেন ডেস্ট।

তবে মেসিকে ভুলতেও সময় লাগবে। কারণ বার্সার সঙ্গে তার দীর্ঘ ২১ বছরের সম্পর্ক। যার ইতি টেনে লিওনেল মেসি এখন প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের ফুটবলার। ফরাসি ক্লাবটির সঙ্গে ২ বছরের চুক্তি হয়েছে এই প্লেমেকারের।

এআইএ/এটি