ধর্ষণের অভিযোগে বেঞ্জামিন মেন্ডিকে বহিষ্কার করেছে ম্যানচেস্টার সিটি। ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এই তারকা ফুটবলারের বিরুদ্ধে চারটি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের অভিযোগ এনেছে চেশায়ার কনস্টাবুলারি। বর্তমানে ২৭ বছর বয়সী এই ফুটবলার পুলিশি হেফাজতে আছেন। বিষয়টি তদন্তের অপেক্ষায় থাকলেও অভিযুক্ত হওয়ায় গত বৃহস্পতিবার মেন্ডিকে বহিষ্কার করেছে ম্যানসিটি।

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেন্ডির বিষয়টি এখন আইনি প্রক্রিয়াধীন, প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত তারা এ বিষয়ে আর মন্তব্য করবে না।

১৬ বছরের বেশি বয়স, এমন তিনজন নারী মেন্ডির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। ২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের আগস্টের মধ্যে এই ঘটনা ঘটেছে। মেন্ডিকে পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে, আজ (শুক্রবার) তাকে চেস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

একাধিক সংবাদ মাধ্যমের খবর, ম্যানসিটির আরও পাঁচজন ফুটবলার এর সঙ্গে জড়িত। ঘটনায় নাম উঠে এসেছে সদ্য সিটিতে যোগ দেওয়া ফুটবলার জ্যাক গ্রিলিশের। তবে ক্লাব বা ফুটবলার, এ বিষয়ে সবাই নিশ্চুপ।

ফ্রান্সের হয়ে ১০ ম্যাচ খেলা মেন্ডি ২০১৮ সালে পেয়েছেন বিশ্বকাপ জয়ের স্বাদ। তার আগে ২০১৭ সালে ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে সিটিতে যোগ দেন মেন্ডি। ক্লাবের হয়ে তিনবার প্রিমিয়ার লিগ এবং দুটি ইংলিশ লিগ কাপ জিতেছেন। চলতি মৌসুমে ম্যানসিটির হয়ে প্রথম ম্যাচে টটেনহ্যামের বিরুদ্ধে খেলেছেন। তবে পরের ম্যাচে তাকে দেখা যায়নি।

টিআইএস