সাও পাওলোয় সোমবার রাতে ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচে যা হয়েছে, তা নিয়ে আলোচনা হবে বহুদিন। পাঁচ মিনিটেই শেষ হয়ে গেল ম্যাচ! তবে ম্যাচের সব আলোচনা ছাপিয়ে বেশ কিছু ছবি ভেসে বেড়াচ্ছে আন্তর্জালে। ফটোগ্রাফারের অ্যাপ্রন পরে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির স্টেডিয়ামে ঘুরে বেড়ানো তারই মধ্যে একটা। এ নিয়ে মেসির বন্ধু ও ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেসের খুনসুটিও চলে এসেছে আলোচনায়।

কর্তৃপক্ষের হস্তক্ষেপে আর্জেন্টিনা দল তখন উঠে গেছে ড্রেসিং রুমে। ম্যাচের জন্য নির্ধারিত জার্সিও ছেড়ে দিয়েছেন দলের সবাই। তখনই কী মনে করে মেসি আবার বেরিয়ে এলেন টানেলে। ব্রাজিল খেলোয়াড়, আর কর্তৃপক্ষের সঙ্গে কথা বললেন কিছুক্ষণ। তবে আসার সময় পরে এলেন এমন একটা অ্যাপ্রন যার পেছনে স্থানীয় ভাসায় লেখা ‘ফটোগ্রাফার’!  

তার এ ছবিই রীতিমতো ভাইরাল হয়ে গেছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। মেসিকে অদ্ভুত এ পোশাকে দেখেই মূলত অবাক হয়েছেন সবাই। ভক্ত-সমর্থক তো বটেই, মেসির নতুন এই ‘অবতার’ অবাক করে দিয়েছে সতীর্থ পাওলো দিবালাকেও। এক ভিডিওতে দেখা যায় অধিনায়ককে এই অদ্ভুতুড়ে পোশাকে দেখে হেসেই খুন হয়ে যাচ্ছিলেন তিনি!

বিষয়টা নজর এড়ায়নি আলভেসেরও। সবকিছু তখনকার মতো শেষ হয়ে যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সেটা নিয়েই খুঁনসুঁটি করলেন তার সাবেক বার্সেলোনা সতীর্থ আলভেস। স্টোরিতে মেসির সেই অ্যাপ্রন পরা ছবি দিয়ে দিলেন, যে ছবিতে তিনি তো আছেনই, আছেন নেইমারও; লিখলেন, ‘আমার মনে হচ্ছে, ফটোগ্রাফার হিসেবেও মন্দ নই আমরা, কি বলো?’

এদিকে মেসির গায়ে এই অ্যাপ্রন এলো কোত্থেকে, এই নিয়েও জল্পনা কল্পনার শেষ নেই। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানাচ্ছে, এ পোশাকটা আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলের চিত্রগ্রহণে নিয়োজিত ফটোগ্রাফারের, যিনি সেই ২০১৭ সাল থেকে আছেন দলের সঙ্গে। দলের লকার রুমেও আছে তার অবাধ আনাগোনা, সেই থেকেই তার অ্যাপ্রনও ছিল আর্জেন্টিনা দলের পোশাকের সঙ্গেই। পরিস্থিতির তীব্রতায় যে অ্যাপ্রন নাম না দেখেই পরে মাঠে নেমে এসেছিলেন মেসি।

এনইউ/এটি/এমএইচ