জেমি ডে/ফাইল ছবি

আগের দুই ম্যাচের মতো শেষ ম্যাচেও বাংলাদেশ হেরেছে। শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল অবশ্য কিরগিজ অলিম্পিক দল। জেতার মতোই খেলেছিল বাংলাদেশ। সুমন রেজার গোলে লিড নিয়েও শেষে ৩-২ গোলে হারায় ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হতাশাই প্রকাশ করেছেন বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি ডে। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে বলেন, ‘আজকের (বৃহস্পতিবার)  খেলাটা অনেক কঠিন ছিল। আমি আজ খেলোয়াড়দের কাছ আরো ভালো পারফম্যান্স আশা করেছিলাম। যদিও আগের দুইটা গেমে অনেক কঠিন প্রতিপক্ষ ছিল এবং আমরা আগে থেকেই সেটা অনুধাবন করেছিলাম। তবে আজকের খেলায় আমি হতাশ।’

আন্তর্জাতিক অঙ্গনে গোলখরা বাংলাদেশ ফুটবল দলের সবচেয়ে বড় সমস্যা। অনেক দিন পর আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের ফরোয়ার্ড জোড়া গোল করলেন। এটি অত্যন্ত ইতিবাচক দিক। অথচ এই জোড়া গোলদাতা সুমন রেজাকে দলে নেননি জেমি। জনির ইনজুরির পরিবর্তনে তাকে সুযোগ দিয়েছেন। দুই গোল করে যেন সুমন জেমিকে সেই জবাবই দিলেন। 

আজ ভোরে কিরগিজ রিপাবলিক হতে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে বাংলাদেশ দল। আজই বিকালে তাদের ঢাকায় পৌঁছানোর কথা। কানাডা প্রবাসী রাহবার দলের সঙ্গে ঢাকায় আসলেও ফ্রান্স প্রবাসী তাহমিদ আসছেন না। বসুন্ধরা কিংসের ৩ ম্যাচ শেষে বাংলাদেশ দলের ক্যাম্প ২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা। 

এজেড/এনইউ