সেই ২০১৭ সালের ইউরোপা লিগ জয়। কোচ জোসে মরিনিওর অধীনে সেই শিরোপাটাই হয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেডের ট্রফিকেসে সবশেষ। ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে টেনে সেই খরা ঘোচানোর আশায় আছে দলটি। তবে কোচ ওলে গুনার সোলশায়ারের দলের একটা শিরোপার আশা অন্তত শেষ হয়ে গেছে গতকাল। আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনির একমাত্র গোলে কারাবাও কাপ থেকে দলটির বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছে ওয়েস্ট হাম।

নিজেদের মাঠে ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে শুরুটা একটু ধীরগতিরই ছিল ইউনাইটেডের। তারই সুযোগটা কাজে লাগিয়েছে ওয়েস্ট হ্যাম। ডান প্রান্ত থেকে আক্রমণে ঢুকে পড়া রায়ান ফ্রেডেরিকসের পাস থেকে গোলটি করেন লানজিনি। 

গোল হজম করে তা শোধ করার চেষ্টা এরপর পুরো ম্যাচজুড়েই করে গেছে ইউনাইটেড। রোনালদোকে ছাড়া খেলতে নেমেও দলটির আক্রমণভাগ প্রতিপক্ষের গোলপানে করেছে ২৭টি শট। তার একটিও দলটি জড়াতে পারেনি জালে। এছাড়াও পুরো ম্যাচে ছিল তাদেরই আধিপত্য। ৬১ শতাংশ সময় ছিল বলের দখলে, পাসে তাদের সফলতার হার ছিল ৮৪ শতাংশ। 

কিন্তু তাতে কি, কাজের কাজটা তো করে বসেছিল ওয়েস্ট হ্যামই। শুরুতে গোল হজম করে এরপর একমনে রক্ষণকাজটাই করে যাওয়া দলটি সফলতার মুখ দেখেছে ম্যাচ শেষে। তুলে নিয়েছে ১-০ গোলের জয়। উঠে গেছে কারাবাও কাপের চতুর্থ রাউন্ডে।

অন্যদিকে ইউনাইটেড বিদায় নেয় কারাবাও কাপ থেকে। এর ফলে শেষ তিন ম্যাচের দুটোতেই হারের কবলে পড়ল সোলশায়ারের শিষ্যরা। এর আগে ইয়াং বয়েজের কাছে ২-১ গোলে হেরেছিল ‘রেড ডেভিল’রা। 

নিজেদের পরবর্তী ম্যাচে সোলশায়ারের দল ইউনাইটেড খেলবে আগামী শনিবার। নিজেদের মাঠে দলটি খেলবে অ্যাস্টন ভিলার বিপক্ষে। 

এদিকে কারাবাও কাপে তৃতীয় রাউন্ডের অন্য সব ম্যাচে ম্যানচেস্টার সিটি ৬-১ গোলে হারিয়েছে ওয়াইকোম্বেকে। চেলসি পেনাল্টি শুটআউটে অ্যাস্টন ভিলাকে, লিভারপুল ৩-০ গোলে নরউইচ সিটিকে, লেস্টার ২-০ গোলে মিলওয়ালকে হারিয়ে উঠে গেছে প্রতিযোগিতার চতুর্থ রাউন্ডে। 

এনইউ