কাদিজের বিপক্ষে বার্সেলোনা করেছে ড্র। সেদিন জোড়া হলুদ কার্ড দেখেছেন দলের মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং, লাল কার্ড দেখেছিলেন কোচ রোনাল্ড কোম্যানও৷ এবার লা লিগা কমিটি জানিয়েছে, সেই দায়েই কোচকে আগামী দুই ম্যাচে পাবে না বার্সেলোনা। এর মানে দাঁড়াচ্ছে, লেভান্তে ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুই ম্যাচে তাকে ডাগআউটে পাবে না ব্লাউগ্রানারা।

সার্জিও বুসকেটসের এক হলুদ কার্ড আর ফ্রেঙ্কির দুই হলুদ কার্ডের বিপক্ষেও আপিল করেছিল বার্সা। সে আপিলও ধোপে টেকেনি দলটির। এর ফলে ফ্রেঙ্কি রোববার লেভান্তের বিপক্ষে ম্যাচে থাকবেন না দলে।

কোম্যানের নিষেধাজ্ঞার ক্ষেত্রে লা লিগা আইনের ১২০ নং অনুচ্ছেদ কার্যকর করা হয়েছে। তার নিষেধাজ্ঞার রায়ে বলা হয়েছে, 'আগে থেকে সতর্ক করে দেওয়ার পরও কোম্যান চতুর্থ রেফারির সিদ্ধান্তকে হিংসাত্মকভাবে চ্যালেঞ্জ করেছেন, চিৎকার করেছেন, টেকনিক্যাল এরিয়া ছেড়ে বেরিয়ে এসেছেন। তাই তাকে নিষিদ্ধ করা হয়েছে।'

বার্সেলোনার দাবি ছিল, কোচ রেফারির প্রতি সম্মান দেখিয়েছেন, তবে সে দাবি নাকচ করে দিয়েছে লা লিগা। একই পরিণতি পেয়েছে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের হলুদ কার্ড নিয়ে বার্সার আপিলও। সেখানে বলা হয়েছিল, নিরাপদ ট্যাকলের মাধ্যমেই বল আদায় করতে চেয়েছিলেন ডাচ এই মিডফিল্ডার। কিন্তু সে আপিলও নাকচ করে দিয়েছে কর্তৃপক্ষ। ফলে আগামী ম্যাচে কোম্যান ও ডি ইয়ং, দু'জনকে ছাড়াই মাঠে নামতে হবে বার্সাকে।