মৌসুমের শুরু থেকেই ধুঁকছিল জুভেন্তাস। গত ম্যাচেই নিজেদের ছন্দ কিছুটা হলেও খুঁজে পেতে শুরু করে ক্লাবটি। এবার তো সাম্পদোরিয়া ৩-২ গোলে হারিয়ে সিরি আ তে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ম্যাসেমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। 

সোমবার ক্লাবটির হয়ে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন তারকা ও জুভেন্তাসের অধিনায়ক পাওলো দিবালা। ম্যাচের ১০ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন তিনি। ডি-বক্সের বাইরে থেকে লোকাতেল্লির শট প্রতিপক্ষের একজনের পায়ে লাগে। সেখান থেকে বল পেয়ে জাল খুঁজে নেন দিবালা।

কিন্তু এর দশ মিনিট না যেতেই পা পায়ের পেশিতে টান লাগে আর্জেন্টাইন তারকার। কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে যান তিনি। ৪৩তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার বোনুচ্চি। এক মিনিট পরই ব্যবধান কমায় সাম্পদোরিয়া। সতীর্থের ক্রসে কাছ থেকে হেডে গোলটি করেন জাপানিজ ডিফেন্ডার মায়া ইয়োশিদা।

৫৭তম মিনিটে ব্যবধান আবার বাড়িয়ে নেয় স্বাগতিকরা। গোল করে লোকাতেল্লি। ইতালিয়ান মিডফিল্ডার আন্তোনিও কান্দ্রেভা আবারও ব্যবধান কমান। কিন্তু ম্যাচে আর নাটকীয় কিছু ঘটাতে পারেনি সাম্পদোরিয়া। তবে স্বস্তির জয়ে জুভেন্তাসের অস্বস্তি হয়ে থাকল মোরাতা ও দিবালার ইনজুরি।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ থেকে তাদের ছিটকে যাওয়া নিশ্চিত করেন কোচ অ্যালেগ্রি। ম্যাচশেষে তিনি বলেন, ‘চেলসি কিংবা তোরিনোর বিপক্ষে ম্যাচে তারা অবশ্যই দলে থাকবে না। এরপর আছে আন্তর্জাতিক বিরতি। আশা করি, তারপর আমরা তাদের ফিরে পাব।’

এমএইচ