একের পর এক আক্রমণে পোর্তোকে দিশেহারা করে দিয়েছে লিভারপুল। গোলের উৎসবে মেতেছেন মোহাম্মদ সালাহ-রবার্তো ফিরমিনোরাও। পোর্তোর ঘরের মাঠে মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটি ৫-১ গোলে জিতেছে ইয়্যুর্গেন ক্লপ শিষ্যরা। 

ম্যাচে জোড়া গোল করেছেন মোহাম্মদ সালাহ ও দ্বিতীয়ার্ধে তার বদলি নামা ব্রাজিলিয়ান তারকা রবের্তো ফিরমিনো। অন্য গোলটি এসেছে লিভারপুলের আরেক ভরসার নাম সাদিও মানের পা থেকে। স্বাগতিকদের একমাত্র গোলদাতা মেহদি তারেমি।

এদিকে দিনের আরেক ম্যাচে ২০ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার ব্রাহিম দিয়াজের সহায়তায় মিলানকে এগিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লিয়াও। কিন্তু কিছুক্ষণ পর আইভোরি কোস্টের মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি লাল কার্ড দেখলে দশ জনের দল হয়ে যায় মিলান। 

যদিও ম্যাচের বাকিটা সময় একজন কম নিয়েই লড়াই চালিয়ে যায় তারা। ৮৪তম মিনিটে অ্যান্টোয়ান গ্রিজমান সমতা ফেরানোর পর যোগ করা সময়ে পেনাল্টি গোল করেন লুইস সুয়ারেস। জয় নিয়ে মাঠ ছাড়ে ডিয়েগো সিমিওনের শিষ্যরা। 

দুই ম্যাচের দুটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। পোর্তোর পয়েন্ট ১, অন্যদিকে এসি মিলান এখনো অবধি কোনো পয়েন্ট পায়নি। 

এমএইচ