বেশ আলোড়ন তুলে লিওনেল মেসি যোগ দিয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। কিন্তু মাঠের পারফরম্যান্সে উজ্জ্বল হতে পারেননি ততটা। এর মধ্যেই ছিটকে গিয়েছিলেন ইনজুরিতে। খেলতে পারেননি লিগ ওয়ানের দুইটি ম্যাচ।

শঙ্কা ছিল চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলা নিয়েও। স্কোয়াডে থাকার পরও শুরুর একাদশে থাকবেন কি না, এ নিয়ে সংশয় ছিল। কিন্তু পিএসজি সমর্থকদের জন্য সুখবর, শুরুর একাদশে মেসিকে রেখেছেন কোচ মাওরোসিও পচেত্তিনো।

এই ম্যাচে শুরুর একাদশে জায়গা পেয়েছেন ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মাও। সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেক হচ্ছে তার। সর্বশেষ ইউরোতে ইতালির হয়ে নজর কেড়েছিলেন তিনি। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও।

বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে দলটির হয়ে মেসি খেলেছেন মাত্র তিন ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্লাব ব্রুগার বিপক্ষে ১-১ ড্র, আর দুটো লিগওয়ান ম্যাচে জয় তুলে নিয়েছিল তার দল। তিনি নিজে অবশ্য এখনো গোল করতে কিংবা করাতে পারেননি।  

এখন পর্যন্ত পাঁচটি মোকাবিলার একটিতেও সিটির বিপক্ষে জয় তুলে নিতে পারেনি পিএসজি। দুটি ড্রয়ের সাথে রয়েছে তিনটি হারের বেদনাও। একমাত্র ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের বিপক্ষেই এর চেয়ে বেশি ম্যাচ (৮) খেলে এখন পর্যন্ত জয়হীন পিএসজি। 

সিটির বিপক্ষে পিএসজির শুরুর একাদশ:

জিয়ানলুইজি ডোনারুম্মা, 
মেনডেস, কিমপেম্বে, মারকিনিয়োস, হাকিমি
ইদ্রিসা গেই, হেরেরা, ভেরেত্তি
নেইমার, এমবাপে, মেসি

এমএইচ