পেনাল্টি থেকে গোল করে তপুর উল্লাস

শুরু থেকে আধিপত্য ধরে রাখলেও গোলের অপেক্ষা যেন শেষই হচ্ছিল না বাংলাদেশের। অস্কার ব্রুজনের শিষ্যদের সে অপেক্ষা শেষ হলো ম্যাচের ৫৭ মিনিটে। তপু বর্মণের পেনাল্টি থেকে এগিয়ে গেল বাংলাদেশ।

ম্যাচের ৫৬ মিনিটে মাঝমাঠ থেকে বক্সে হাল্কা চিপ ছিল। লঙ্কান ডিফেন্ডার ডাকসনের হাতে বল লাগে। বাংলাদেশের ফুটবলারদের আবেদনের আগেই সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল পেনাল্টির বাঁশি বাজান। লঙ্কান ফুটবলাররা রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এতে আরো বিপদ ডেকে আনেন তারা। হ্যান্ডবল করা ডাকসনকে আরেকটি হলুদ কার্ড দেখান রেফারি। দুই হলুদ কার্ডে ডাকসনকে মাঠ ছাড়তে হয়। 

লঙ্কান দল দশ জনে পরিণত হওয়ার সাথে সাথে বাংলাদেশ পেনাল্টিতে গোল করে। সিনিয়র ফুটবলার তপু বর্মণ পেনাল্টি থেকে গোল করেন। গোলটি করেই অন্যরকম এক হ্যাটট্রিক করে বসেন বাংলাদেশি এই ডিফেন্ডার। তপুর গোলের সঙ্গে সঙ্গে মালের স্টেডিয়াম বাংলাদেশ বাংলাদেশ বলে গর্জে উঠে। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দল একটি করে পরিবর্তন করে। বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন সাদ উদ্দিনকে নামান জুয়েল রানার পরিবর্তে। সাদ নামার পর বাংলাদেশের আক্রমণে গতি কিছুটা বাড়ে। শ্রীলঙ্কা দশ জনের দলে পরিণত হওয়ার তাদের প্রবাসী ফুটবলার ডিলনকে নামায়। মালেতে এখন ঝুম বৃষ্টি। বৃষ্টির মধ্যেই চলছে ম্যাচ। 

এজেড/এনইউ