জনপ্রিয়তা মাপার সবচেয়ে বড় মাপকাঠি নির্বাচন। ব্যালটেই মানুষ জানিয়ে দেয় কে তার পছন্দের প্রার্থী। একদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের নির্বাচনে সেটাই দেখা গেল। ফের বিজয়ী হলেন গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গাজী গোলাম মর্তুজা পাপ্পা। এবারের নির্বাচনে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে পরিচালক হয়েছেন তিনি।  

বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে গাজী গোলাম মর্তুজা নির্বাচনে চমক দিয়েছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক নির্বাচিত হলেন তিনি। 

ভোটযুদ্ধে বুধবার ঢাকার ক্লাব কোটায় ক্যাটাগরি-২-এ গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে নির্বাচনে অংশ নেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। এ ক্যাটাগরির মোট ৫৭ জন ভোটারের মধ্যে ৫৩ জনই ভোট দিয়েছেন। সবার ভোটই পেয়েছেন তিনি। তার মতোই ৫৩ ভোট পেয়েছেন নাজমুল হাসান পাপন ও এনায়েত হোসেন সিরাজ।

অবশ্য ভোটে তার দাপট থাকবে সেটা অনুমেয়ই ছিল। কারণ দেশের ক্রিকেটাঙ্গনে গাজী গোলাম মর্তুজা বেশ চেনা এক নাম। নিজ যোগ্যতাতেই ভোট যুদ্ধের বৈতরণী বেশ সফলভাবে পার হয়েছেন তিনি। আগের দুই মেয়াদে বিসিবিতে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। শেষবার টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবেও সুনামের সঙ্গে কাজ করেছেন। 

তারই পথ ধরে এবারও বোর্ডে জায়গা করে নিয়েছেন। কাউন্সিলরদের আস্থার প্রতিদান দিতে প্রস্তুত গাজী গোলাম মর্তুজা।
আজ প্রথম বোর্ড সভা শেষে বিসিবির পরিচালকের সঙ্গে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ২৫ জন পরিচালকের মধ্যে সংবাদ সম্মেলনে মঞ্চে খুব বেশি পরিচালক বসার সুযোগ পাননি, যেখানে পাপ্পার জন্য একটি আসন নির্ধারিত ছিল।

পুনরায় বোর্ড সভাপতি নির্বাচিত হয়েছেন পাপন। তাকে সভাপতি বানানোর প্রস্তাব উপস্থাপন করেন আ জ ম নাসির। যেখানে পরিচালক এনায়েত হোসেনের সঙ্গে সম্মতি প্রকাশ করেন গাজী গোলাম মুর্তজা পাপ্পা।