দারুণ এক আন্তর্জাতিক বিরতি কাটিয়ে এসেছিলেন নেইমার জুনিয়র। গত শুক্রবার সকালেও উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। ওই ম্যাচের ১৮ ঘণ্টার মধ্যেই লিগ ওয়ানের ম্যাচে অঁজের বিপক্ষে মাঠে নামে তার ক্লাব পিএসজি।

স্বাভাবিকভাবেই ওই ম্যাচে ছিলেন না নেইমার। এবার থাকতে পারছেন না চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের বিপক্ষে ম্যাচেও। কুঁচকির চোটে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হওয়া ম্যাচটিতে মাঠে নামতে পারবেন না নেইমার।

তার না খেলার বিষয়টি নিশ্চিত করে পিএসজি কোচ মাওরোসিও পচেত্তিনো বলেছেন, ‘আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় খেলোয়াড়দের সুস্থতা। নেইমারের একটু ইনজুরি আছে। আশা করি, বড় কিছু না। আর অল্প কয়েকদিন তাকে বাইরে থাকতে হবে। যত দ্রুত সম্ভব নেইমার খেলায় ফিরবে।’

তিনি আরও বলেন, ‘দেশের হয়ে ম্যাচ খেলে ফেরার পর থেকে কুঁচকির সমস্যায় ভুগছে নেইমার। আগামী কয়েক দিন তার আরও চিকিৎসা চলবে এবং এরপরই সে পূর্ণ অনুশীলনে ফিরবে।’

চোট নিয়ে পিএসজির দুশ্চিন্তা অবশ্য নতুন নয়। অনেকদিন ধরেই চোটের কারণে বাইরে থাকা সার্জিও রামোস ফিরবেন কবে, তা নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। আর্জেন্টাইন মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেসেও লাইপজিগের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না। 

এমএইচ