বার্সেলোনার এখন আশার বাতিঘর তিনি। লিওনেল মেসি চলে যাওয়ার পর আনসু ফাতিকে নিয়েই স্বপ্ন দেখতে শুরু করেছেন কাতালান ক্লাবটির সমর্থকরা। স্প্যানিশ এই তরুণকে ইতোমধ্যে দেওয়া হয়েছে মেসির বিখ্যাত ১০ নম্বর জার্সি। প্রত্যাশা পূরণে এখন অবধি অনেকটাই সফল ফাতি।

মাঝে ইনজুরিতে ১০ মাসের বেশি সময় ছিলেন মাঠের বাইরে। এরপর লা লিগায় লেভান্তের বিপক্ষে বদলি হিসেবে ১০ মিনিট খেলেন। এর মধ্যেই করেন দুর্দান্ত এক গোল। সব মিলিয়ে বার্সেলোনার হয়ে ৪৮ ম্যাচে তার গোল ১৫টি। 

তবে এখনও নিজের উন্নতির অনেক জায়গা দেখছেন ফাতি। আগামীকাল (রোববার) রাতে মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ নিয়ে পুরো বিশ্বেরই আগ্রহ তুঙ্গে। ব্যতিক্রম নন ফাতিও। বলেছেন, এল ক্লাসিকো বলেই বাড়তি অনুপ্রাণিত।

তিনি বলেন, ‘উন্নতির অনেক জায়গা আছে আমার। যারা আমাকে সাহায্য করতে পারবেন, তাদের কথা বিশেষত শুনতে হবে। সবকিছুতেই আমার উন্নতি দরকার, এখনও আমি তেমন কিছুই করিনি। ক্লাসিকোয় খেলা অনুপ্রেরণার, মাদ্রিদ আমাদের চিরপ্রতিদ্বন্দ্বী। জয়ের জন্য দলের সবাই নিজেদের সবকিছু উজাড় করে দেবে।’

চলতি মৌসুমটা অবশ্য ভালো কাটছে না বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম দুই ম্যাচে হারের পর তৃতীয় ম্যাচে জয় এসেছে পিকের একমাত্র গোলে। লা লিগায় আট ম্যাচে চার জয়ে ১৫ পয়েন্ট নিয়ে আছে তালিকার সাত নম্বরে।

তবে দলের প্রতি বিশ্বাস রাখছেন ফাতি, ‘আমার বিশ্বাস আছে দলের প্রতি। এটা সত্যি যে বরাবরের মতোই আমাদের উন্নতি করতে হবে। আমরা ঘরের মাঠে খেলতে যাচ্ছি, যা আমাদের বাড়তি সুবিধা দেবে।’

এমএইচ