আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ২৫ অক্টোবর থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে। অধিনায়ক জামাল ভূঁইয়া ক্যাম্পে যোগ দিয়েছেন গতকাল। আজ প্রথমবারের মতো অনুশীলন করলেন দলের সঙ্গে। 

চার দিন পর দলের অনুশীলনে যোগ দেয়ায় প্রথমেই ফিটনেস নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে অধিনায়ককে। এই প্রশ্নের উত্তরে জামাল বলেন, ‘আমি নিজেকে ফিট রেখেছি। রানিং, স্ট্রেচিং চালিয়ে গেছি।’ 

জামাল গত বছর জানুয়ারিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেও গত সপ্তাহে বিবাহোত্তর সংবর্ধনা আয়োজন করে। পারিবারিক অনুষ্ঠানের মধ্যেও নিজের ফিটনেসের জন্য কিছু সময় রেখেছিলেন জামাল। 

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দল নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন অধিনায়ক,  ‘শ্রীলঙ্কায় অন্য দলগুলোর তুলনায় আমরা পিছিয়ে নেই। শ্রীলঙ্কায় ভালো কিছু করা সম্ভব।’ বাংলাদেশের মূল সমস্যা স্কোরিং। সাফের সময় এটি মিডিয়ার সৃষ্টি বললেও আজ অনেকটা পরোক্ষভাবে স্বীকার করেছেন, ‘সাফে তপু একটি পেনাল্টি থেকে গোল করেছে। ভারতের বিরুদ্ধে আমার কর্ণার থেকে ও নেপালে আমার ফ্রি কিক থেকে গোল হয়েছে। আমরা ওপেন প্লে গোল করতে পারছি না। এ নিয়ে কাজ করতে হবে।’

বাংলাদেশ জাতীয় দল গতকাল ও আজ কমলাপুর স্টেডিয়ামে অনুশীলন করেছে। আগামীকাল অনুশীলন করবে ফোর্টিজ গ্রাউন্ডে। ৫ নভেম্বর কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। 

এজেড/এনইউ