নতুন ক্লাবে যোগ দেওয়ার পর মেসি কি ঠিকঠাক মানিয়ে নিতে পেরেছেন? এই প্রশ্নের উত্তর দিতে দ্বিধান্দ্বন্দ্বেই পড়তে হয় কিছুটা। চ্যাম্পিয়ন্স লিগে গোল ও অ্যাসিস্ট করেছেন। কিন্তু এখন অবধি প্যারিস সেইন্ট জার্মেইঁর হয়ে লিগ ওয়ানে পাননি গোলের দেখা!

অবস্থা এতই খারাপ, গেল ১৫ বছরেও হয়নি এমন। লিগের আটতম ম্যাচ দিবস চলে গেছে, অথচ গোলের দেখা পাননি আর্জেন্টাইন তারকা। এমন ঘটনা সর্বশেষ ঘটেছিল ২০০৫-০৬ মৌসুমে। তখন তার বয়স ছিল কেবল ১৮ বছর।

আরও পড়ুন : Lionel Messi : বার্সায় ফিরতে চান মেসি

ওই মৌসুমে অবশ্য প্রথম পাঁচ ম্যাচে ইনজুরির কারণে মাঠেই নামতে পারেননি তিনি। এবার পাঁচ ম্যাচে মোট ৩২৫ মিনিট মাঠে ছিলেন মেসি। নতুন জায়গায় মানিয়ে নিতে যে সমস্যা হচ্ছে, কয়েকদিন আগে সেটি স্বীকার করেছিলেন আর্জেন্টাইন তারকাও।

স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘লিগ ওয়ানে অনেক শারিরীক খেলা আর উত্তপ্ত লড়াই হয়। খেলোয়াড়রা শক্তিশালী ও দ্রুতগতির। শারিরীকভাবে, এটা অনেকে কিছু বদলে দিয়েছে। স্পেনের সঙ্গে সবচেয়ে বড় পার্থক্যটা হলো শরীরের খেলায়।’

আরও পড়ুন : আর্জেন্টিনাকে বিশ্বকাপের ‘ফেভারিট’ বলছেন মেসি

যদিও মানিয়ে নেওয়ার জন্য খুব বেশি সময়ও পাচ্ছেন না মেসি। চলতি মৌসুমে কেবল একবারই টানা দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন লিগে। আন্তর্জাতিক বিরতি ও ইনজুরি মিলিয়ে পিএসজির হয়ে মিস করেছেন ১২টি ম্যাচ। 

এমএইচ