বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হারের স্মৃতি এখনও ধূসর হয়নি বার্সেলোনার। চলতি মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের ম্যাচে ০-৩ গোলে হেরেছে কাতালান ক্লাবটি। লা লিগার পয়েন্ট টেবিলেও তারা আছে সপ্তম স্থানে। অবস্থাটা ভালো যাচ্ছে না তাদের। 

চ্যাম্পিয়ন্স লিগের পরের পর্বে যেতে বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় জিততে হবে বার্সার। ড্র কিংবা হেরে গেলে তাকিয়ে থাকতে হবে বেনফিকার ম্যাচের দিকে। তবে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা মনে করেন, তারা হারিয়ে দিতে পারবেন বায়ার্নকে।

তিনি বলেছেন, ‘বার্সেলোনার পক্ষে বায়ার্ন মিউনিখকে হারানো এমন কিছু, যেটা সম্ভব। একটা অলৌকিক ঘটনা ঘ্টবে। আর আমি বিশ্বাস করি বার্সেলোনা জিতবে। জাভি খুবই অনুপ্রাণিত এবং শক্ত আছে। আমি আশা করি আমাদের সবকিছু ভালো মতোই হবে।’

নতুন কোচ জাভির অধীনে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে বার্সা। একটিতে ১-০ গোলে জিতলেও আরেকটিতে করেছে ড্র। তবে জাভি আসায় প্রতিপক্ষের কাছ থেকে বাড়তি সম্মান পাচ্ছে বার্সা, এমনটি মনে করছেন লাপোর্তা।

তিনি বলেছেন, ‘আমার মনে হয় জাভি আসার পর প্রতিপক্ষ আমাদের বাড়তি সম্মান দিতে শুরু করেছে। তারা এখন জানে আমরা তাদের হারিয়ে দিতে পারি।’

এমএইচ/এটি