একদিকে নিজের সপ্তম ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। অন্যদিকে নিজেকে নিয়ে বলা মিথ্যার জবাব দিতে ব্যস্ত ক্রিশ্চিয়ানো রোনালদো। কয়েক দিন আগে ব্যালন ডি অর দেওয়া সংস্থা ফ্রান্স ফুটবলের এডিটর ইন চিফ পাসকল ফেরে দাবি করেছিলেন, মেসির চেয়ে বেশি ব্যালন ডি অর জিতে অবসরে যেতে চান রোনালদো।

পর্তুগিজ তারকা নাকি নিজেই বলেছেন এই কথা। এ নিয়ে আলোচনায়ও হয় বেশ। তবে এমন কথাকে মিথ্যা বলে দাবি করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি জানিয়েছেন, তার প্রতিদ্বন্দ্বীতা কোনো ব্যক্তির সঙ্গে নয়। বলেছেন, জীবনের সবচেয়ে বড় লক্ষ্যগুলোর কথাও। কোয়ারেন্টাইন করতে হবে দেখে ব্যালন ডি অর অনুষ্ঠানে যাননি, এমন খবরকেও উড়িয়ে দিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে রোনালদো লিখেছেন....

পাসকল ফেরে গত সপ্তাহে বলেছে আমি তাকে গোপনে বলেছি যে আমার একমাত্র লক্ষ্য হচ্ছে মেসির চেয়ে বেশি ব্যালন ডি অর জিতে অবসরে যাওয়া। সে মিথ্যা বলেছে। ফেরে তার নিজের ও প্রতিষ্ঠানের প্রচারণার জন্য আমার নাম ব্যবহার করেছে। 

মর্যাদাপূর্ণ একটা পুরস্কারের কতৃপক্ষের একজনের কাছ থেকে এমন মিথ্যা শোনাাটা অগ্রহণযোগ্য। এটা ব্যালন ডি অর ও ফ্রান্স ফুটবলকে সম্মান করে এমন একজনের জন্য অসম্মানের। সে আজ আবারও মিথ্যা বলেছে গালায় আমার কোয়ারেন্টাইনের কথা বলে, যার কোনো অস্তিত্বই নেই।

আমি সবসময়ই যারা জেতে, তাদের অভিনন্দন জানাই। স্পোর্টসম্যানশিপ ও ফেয়ার প্লের এই কারণটি আমাকে ক্যারিয়ারের শুরু থেকেই পথ দেখিয়েছে। আমি এটা করেছি কারণ কখনো কারো বিপক্ষে ছিলাম না। আমি সবসময় আমার নিজের ও যে ক্লাবের প্রতিনিধিত্ব করি এবং আমাকে যারা ভালোবাসেন তাদের জন্য জিততে চেয়েছি। আমি কোনো ব্যক্তির বিপক্ষে জিতিনি।

আমার জীবনের সবচেয়ে বড় লক্ষ্য ক্যারিয়ারে জাতীয় দল ও ক্লাবের হয়ে আরও বেশি শিরোপা জেতা। আমার সবচেয়ে বড় লক্ষ্য যারা ফুটবলটাকে পেশা হিসেবে যারা নিতে চায়, তাদের জন্য ভালো উদাহরণ রেখে যাওয়া। জীবনের সবচেয়ে বড় লক্ষ্য হচ্ছে ফুটবলের ইতিহাসে নিজের নাম স্বর্ণের অক্ষরে লিখে যাওয়া।

এমএইচ/এটি