নিজের সপ্তম ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। সোমবার এই ট্রফি জয়ের ঘোষণা আসে। বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের তারকা ফুটবলার রবার্ট লেভান্ডভস্কিকে টপকে এবারের ব্যালন ডি অর জিতেছেন মেসি। শুরু থেকেই আর্জেন্টাইন তারকার সঙ্গে দৌড়ে ছিলেন লেভা।

তবে এই দুজনের কেউই না। মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ দানি আলভেজ ব্যালন ডি অর দেখতে চেয়েছিলেন অন্য একজনের হাতে। সেটি ডেনমার্ক তারকা ক্রিশ্চিয়ান এরিকসন। এবারের ইউরোর সময় মাঠেই হার্ট অ্যাটাক করেছিলেন তিনি। পরে বেঁচেও গিয়েছিলেন।

আরও পড়ুন : সপ্তম ব্যালন ডি অর জিতলেন মেসি

পুরো বিশ্বজুড়ে আলোচনায় ছিল তার ঘটনা। দানি আলভেজ মনে করেন, চলতি বছরের সব ব্যক্তিগত পুরস্কারই হাতে ওঠা উচিত ছিল এরিকসনের। যদিও মেসি এবারের ব্যালন ডি অর জয়ের জন্য সবচেয়ে ভালো প্রতিদ্বন্দ্বী, এটিও মনে করিয়ে দিয়েছেন আলভেজ। 

তিনি বলেছেন, ‘আমার মনে হয় মেসি এবারের ব্যালন ডি অরের জন্য অনেক বড় প্রতিদ্বন্দ্বী ছিল। তার সব রকমের যোগ্যতা ছিল। কিন্তু সত্যি বলতে আমার মতে এ বছর সব ব্যক্তিগত পুরস্কার ক্রিশ্চিয়ান এরিকসনের হাতে তুলে দেওয়া উচিত। কারণ আমাদের বিশ্বকে বার্তা দিতে হবে ফুটবলের চেয়ে জীবন বেশি গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন : আর্জেন্টিনার কোচ ও সতীর্থদের ‘বিশেষ’ ধন্যবাদ দিলেন মেসি

দানি আলভেজ আরও বলেন, ‘যখন কোনো মানুষ ফিরে আসে। করোনার সময় আমরা যে ধরনের পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি আর এই সব ইস্যু। আমার মনে হয় আমরা সবার কাছে এই বার্তাটা দিতে পারতাম যে কোনটা বেশি গুরুত্বপূর্ণ।’

এমএইচ/এটি